খুলনায় প্রস্তুতিতে ব্যস্ত বাংলাদেশ দল

60

01-Bangladesh

বাংলাদেশ-জিম্বাবুয়ে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে ১৫ জানুয়ারি থেকে। চারটি ম্যাচেরই ভেন্যু খুলনার শেখ আবু নাসের স্টেডিয়াম। স্থানীয় আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিতে বাংলাদেশ দল বেশ আগেই খুলনার মাটিতে পা রেখেছে। শুক্রবার যশোর পর্যন্ত বিমানে গিয়ে সেখান থেকে সড়কপথে খুলনায় পৌঁছায় মাশরাফির দল।
গতকাল শনিবার সকালে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে অনুশীলন করেছে বাংলাদেশ দল। এরপর মাশরাফি বিন মুর্তজা ও সাকিব আল হাসানের নেতৃত্বে দুই দলে ভাগ হয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছেন ক্রিকেটাররা। যে ম্যাচে সাকিবের সবুজ দল ১৯ রানে হারিয়েছে মাশরাফির লাল দলকে। সবুজ দলের পক্ষে মুশফিকুর রহিম ৫৭ ও এনামুল হক ৩২ রান করেছেন। ১৫২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৩২ রানে থেমে যাওয়া লাল দলের তামিম ইকবাল (২৮), নুরুল হাসান (২২) ও সাব্বির রহমান (২১) ছাড়া আর কেউ ভালো করতে পারেননি।
সব মিলিয়ে প্রথম দিনের প্রস্তুতি নিয়ে সন্তুষ্ট বাংলাদেশ দলের ম্যানেজার খালেদ মাহমুদ সুজন, ‘জিম্বাবুয়ে সিরিজে ভালো করার প্রত্যাশা আমাদের। সবকিছু ঠিকঠাক হলে আশা করি সাফল্য পাব। সে লক্ষ্যেই প্রস্তুতি নিচ্ছে দল।’
টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো হবে ১৫, ১৭, ২০ ও ২২ জানুয়ারি। এই সিরিজে অংশ নিতে ১১ জানুয়ারি ঢাকায় আসবে জিম্বাবুয়ে দল। পরদিন অতিথিদের খুলনায় যাওয়ার কথা।