চাঁপাইনবাবগঞ্জে গণতন্ত্র রক্ষা দিবস পালন করল আওয়ামীলীগ

100

chapainawabganj news al 05-01-16 abdur rob nahid (Small)চাঁপাইনবাবগঞ্জে ৫ জানুয়ারী মঙ্গলবার বিভিন্ন আয়োজনে ‘‘গণতন্ত্র রক্ষা দিবস’’ পালন করেছে শাসক দল আওয়ামীলীগ। দিবসটি পালনের অংশ হিসাবে জেলা আওয়ামীলীগের উদ্যোগে আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে সকালে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য জিয়াউর রহমান জিয়ার সভাপতিত্বে আলোচনায় বক্তব্য দেন সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল মাহমুদ খান খান্না, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আজিজুর রহমান (ব্যাংকার),যুব মহিলা লীগের আহ্বায়ক শান্তনা হক শান্তা সহ আওয়ামীলীগ নেতৃবৃন্দ।
সভায় প্রয়াত আওয়ামী লীগ নেতা মরহুম খবির উদ্দীনের বিদেহী আত্মার শান্তি কামনা ও দেশব্যাপী বিএনপি জামায়াতের তান্ডবে যারা মৃত্যু বরণ করেছেন তাদের আতœার শান্তি কামনা করে দোয়া করা হয়।

নাচোল: এদিকে নাচোলেও গণতন্ত্র রক্ষা দিবস পালন করেছে আওয়ামীলীগ। সকালে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়। আওয়ামীলীগের নেতাকর্মীদের অংশ গ্রহনে সকাল ১০ টায় র‌্যালী শুরু হয়ে বিভিন্ন সড়ক ঘুরে মধ্যবাজার দলীয় কার্যালয়ে শেষ হয়। পরে সেখানে উপজেলা আ’লীগের সহসভাপতি আলহাজ্ব নূরুল আমীনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের। বিশেষ অতিথির বক্তব্য দেন, নবনির্বাচিত পৌর মেয়র আব্দুর রশিদ ঝালু খান, পৌর আলীগের সাধারণ সম্পাদক আনারুল ইসলাম ঝাইটন, জেলা আ’লীগের শ্রম বিষয়ক সম্পাদক আবু ওবায়েদ বাবলু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম। আলোচনায় আরো অংশ নেন নাচোল ইউপি আ’লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম, কৃষক লীগের সভাপতি কাবুল হোসেন, কসবা ইউপি আ’লীগের সাধারণ সম্পাদক আজিজুর রহমান। আলোচনায় অংশ নিয়ে বক্তরা বলেন বিগত ৩০ ডিসেম্বর পৌর নির্বাচনে পৌরবাসী আ’লীগ দলীয় মেয়র প্রার্থীর যেভাবে জয় ছিনিয়ে এনেছেন; ঠিক তেমনি আগামী ইউপি নির্বাচনেও দলীয় প্রার্থীকে জয়যুক্ত করার আহ্বান জানান।

ভোলাহাট: ভোলাহাট উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে পালিত হয়েছে গণতন্ত্র রক্ষা দিবস। মঙ্গলবার সকাল ১০ টার দিকে নেতাকর্মীদের অংশ গ্রহনে মেডিকেল মোড়ের দলীয় কার্যালয় থেকে র‌্যালী বের করা হয়। র‌্যালী বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে মেডিকেল মোড় চৌরাস্তা যাত্রী ছাওনীর কাছে অনুষ্ঠিত হয় আলোচনা। উপজেলা আওয়ামীলীগের সিনিয়ার সহসভাপতি ইয়াসিন আলী শাহরের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় অংশ নেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ডাঃ আশরাফুল হক চুনু,সহসভাপতি আইয়ুব আলী মন্ডল, সাংগঠনিক সম্পাদক সেলিম রেজা, কোষাধ্যক্ষ পিয়ার জাহান, আ,লীগ নেতা আফরাজুল হক বাবু, উপজেলা যুবলীগ যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল করিম বিম্বাস বাবলু, উপজেলা মহিলা আলীগ সাধারণ সম্পাদক হোসনে আরা পাখী, উপজেলা মহিলা যুবলীগ সভাপতি সুরাইয়া ডলি, সাধারণ সম্পাদক শাহাজাদি বিশ্বাস, ভোলাহাট ইউপি আলীগ সাধারণ সম্পাদক মোনায়েম হোসেন নিখিল, উপজেলা কৃষক লীগ যুগ্ম আহবায়ক সাদিকুল ইসলামসহ অন্যরা।
গোমস্তাপুর প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলা ও রহনপুর পৌর আওয়ামীলীগের উদ্যোগে ৫ জানুয়ারি গনতন্ত্র রক্ষা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বিকেলে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। র‌্যালিটি রহনপুর এবি সরকারী উচ্চ বিদ্যালয় মাঠ থেকে বের হয়ে রহনপুর পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে একই স্থানে এসে আলোচনা সভায় মিলিত হয়। গোমস্তাপুর উপজেলা আওয়ামীলীগ সভাপতি শাহজাহান আনসারী মামলতের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস। এতে বক্তব্য রাখেন, গোমস্তাপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মামুনুর রশিদ, নাচোল পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুর রশিদ খাঁন ঝালু, রহনপুর পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল আজিজ, সাধারণ সম্পাদক ও রহনপুর পৌর মেয়র গোলাম রাব্বানী বিশ্বাস, উপজেলা যুবলীগের আহ্বায়ক রাশেদুল ইসলাম ইসলাম সহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।