অসম্ভব শব্দটির অস্তিত্ব নেই জিদানের কাছে

58

07-

রিয়াল মাদ্রিদের নতুন কোচ জিনেদিন জিদানের উপর অগাধ আস্থা থাকার কথা জানিয়েছেন ফ্লোরেন্তিনো পেরেস। সাবেক এই তারকা ফুটবলারের কাছে অসম্ভব বলে কিছু নেই বলে মনে করেন ক্লাবটির সভাপতি।
রাফায়েল বেনিতেসকে সরিয়ে গত সোমবার ক্লাবের সাবেক প্লেমেকার জিদানকে রিয়ালের কোচের দায়িত্ব দেওয়া হয়।
২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত রিয়ালে খেলা জিদানকে দায়িত্ব দেওয়ার পর পেরেস বলেন, “আমি জানি যে, তোমার কাছে অসম্ভব শব্দটির অস্তিত্ব নেই।”
ট্রান্সফার ফির বিশ্ব রেকর্ড গড়ে ২০০১ সালে ফ্রান্সের হয়ে বিশ্বকাপ জেতা জিদানকে ইতালির ক্লাব ইউভেন্তুস থেকে রিয়ালে নিয়ে এসেছিলেন পেরেসই। স্পেনের ক্লাবটির হয়ে একটি লা লিগা ও একটি চ্যাম্পিয়ন্স লিগসহ ৬টি শিরোপা জেতেন জিদান।
পেরেস বলেন, “রিয়াল মাদ্রিদকে নেতৃত্ব দেওয়ার মানে কী আর এই পদ কতটা কঠিন, এটা সে অন্য যে কারও চেয়ে ভালো জানে। সে খেলোয়াড়দের চেনে। দলের দশম ইউরোপিয়ান কাপ (চ্যাম্পিয়ন্স লিগ) জয়ের সময় সে সহকারী কোচ ছিল।”
পেরেসের বিশ্বাসের মূল্য দিতে উন্মুখ হয়ে আছেন এর আগে রিয়ালের ‘বি’ দলের কোচের দায়িত্বে থাকা জিদান।
“সবচেয়ে বেশি সমর্থক নিয়ে এটা বিশ্বের সেরা ক্লাব। আমি আমার সেরাটাই দেব, যাতে মৌসুম শেষে ক্লাব শিরোপা পায়। আমি সব খেলোয়াড় নিয়ে কঠোর পরিশ্রম করব। আশা করি, সবকিছু ঠিকঠাকভাবেই এগোবে।”
রিয়াল মাদ্রিদের কোচ হওয়ার দিনটিকে আবেগময় উল্লেখ করে জিদান বলেন, “আমি এই কাজ আর ক্লাবের জন্য মনপ্রাণ ঢেলে দেব।”
রিয়ালের সভাপতি হিসেবে দুই মেয়াদে ফ্লোরেন্তিনো পেরেসের ১২ বছরে একাদশ কোচ হিসেবে নিয়োগ পান জিদান। তার মেয়াদ সাংবাদিকদের জানানো হয়নি।
মূল দলের কোচ হিসেবে জিদানের প্রথম ম্যাচ হবে আগামী শনিবার; নিজেদের মাঠে দেপোর্তিভো লা করুনার বিপক্ষে।