গার্ল পাওয়ার অ্যাওয়ার্ড পেলেন সাংবাদিক আব্দুর রব নাহিদ

73

Captureগার্ল পাওয়ার অ্যাওয়ার্ড পেয়েছেন চাঁপাইনবাবগঞ্জের তরুণ সাংবাদিক গৌড় বাংলার নিজস্ব প্রতিবেদক আব্দুর রব নাহিদ। প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগিতায় বাংলাদেশ এনজিও’স ফর রেডিও অ্যান্ড কমিউনিকেশন (বিএনএনআরসি) আয়োজিত গার্ল পাওয়ার অ্যাওয়ার্ড ২০১৫ এর প্রিন্ট বিভাগে তিনি এই পুরস্কার লাভ করেন।
রবিবার ঢাকার গুলশানে স্পেকট্রা কনভেনশন সেন্টারে কথা সাহিত্যিক সেলিনা হোসেনের কাছ থেকে এই পুরস্কার গ্রহণ করেন তিনি। এসময় উপস্থিত ছিলেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ন সচিব ড. মো.আমিনুল ইসলাম ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের ডিপুটি ক্যান্ট্রি ডিরেক্টর সম্য ব্রত গুহ।
প্রসঙ্গত, চাঁপাইনবাবগঞ্জের কমিউনিটি রেডিও মহানন্দার ২ নারী সাংবাদিককে নিয়ে লেখা একটি ফিচার, ‘‘সাংবাদিকতায় নারী: পিছিয়ে নেই চাঁপাইনবাবগঞ্জের মোমেনা ও সামিয়ারাও’’ গত ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবসে প্রকাশিত হয়েছিল দৈনিক গৌড় বাংলায়। এই ফিচারের জন্য তিনি এই অ্যাওয়ার্ড পেলেন।
এই প্রতিযোগিতায়, ২টি ক্যাটাগরীতে ৬টি বেসরকারি টেলিভিশন ও এফএম রেডিও, ১১টি কমিউনিটি রেডিও এবং আঞ্চলিক সংবাদ পত্রের মোট ১৭ জন স্থানীয় সাংবাদিক অংশ নেন।
“কমিউনিটি মিডিয়া গার্ল পাওয়ার অ্যাওয়ার্ডে” সকল বিজয়ীরা হলেন: ব্রডকাস্ট মিডিয়ায়, প্রথম আবরার শাঈর, চ্যানেল টোয়েন্টিফোর, দ্বিতীয় শাকিল আহমেদ, রেডিও স্বাধীন, ঢাকা ও তৃতীয় পারভীন নাহার, কমিউনিটি রেডিও ঝিনুক। প্রিন্ট মিডিয়ায়, প্রথম কাজী সেলিনা হোসেন, কমিউনিটি রেডিও লোকবেতার, দ্বিতীয় আব্দুর রব নাহিদ, দৈনিক গৌড় বাংলা, চাঁপাইনবাবগঞ্জ ও তৃতীয় সুমিত্রা চক্রবর্তী, দৈনিক পূর্ব কোন, সীতাকুন্ড।