চাঁপাইনবাবগঞ্জে খাদ্য নিরাপত্তা বিষয়ক অবহিতকরণ সভা

81

চাঁপাইনবাবগঞ্জে খাদ্য নিরাপত্তা বিষয়ক অবহিতকরণ সভা

বাংলাদেশে ইউরোপীয় ইউনিয়নের খাদ্য নিরাপত্তা কর্মসূচির কর্মসূচির আর্থিক সহায়তায়, পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) ও প্রয়াস মানিবক উন্নয়ন সোসাইটির ইউপিপি-উজ্জীবিত প্রকল্পের আওতায় চাঁপাইনবাবগঞ্জে খাদ্য নিরাপত্তা বিষয়ক একদিনের  অবহিতকরণ সভা অনুষ্ঠত হয়েছে। বুধবার বেলেপুকুরে প্রয়াসের নকীব হোসেন স্মৃতি মিলনায়তনে প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি আয়োজিত এই সভার উদ্বোধন করেন, প্রয়াসের নির্বাহী পরিচালক হাসিব হোসেন। এতে মূল আলোচক ছিলেন, পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)’র ইউপিপি-উজ্জীবিত প্রকল্পের সহাকারী সমন্বয়কারী মুকিত-উল-হাফিজ। এ ছাড়াও বক্তব্য রাখেন, প্রয়াসের কনিষ্ঠ পরিচালক ও ইউপিপি-উজ্জীবীত প্রকল্প সমন্বয়কারী মিজানুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন, রেডিও মহানন্দার সহাকারী স্টেশন ম্যানেজার তাকিউর রহমান।
দিন ব্যাপী এই সভার উদ্বোধনী বক্তব্যে প্রয়াসের নির্বাহী পরিচালক হাসিব হোসেন বলেন, পল্লী কর্ম-সহায়ক ফাউ-েশন (পিকেএসএফ), ইউরোপীয়ান ইউনিয়ন এর অর্থায়নে দেশব্যাপী ৩ দশমিক ২৫ লক্ষ অতিদরিদ্র পরিবারে বিভিন্ন দক্ষতা ও সামর্থ্য উন্নয়ন এবং স্বাস্থ্য, পুষ্টি ও সামাজিক সচেতনতা বৃদ্ধিমূলক সেবা প্রদানের লক্ষ্যে ইউপিপি-উজ্জীবিত প্রকল্প বাস্তবায়ন করছে। তিনি আশা করেন পিকেএসএফ এবং প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটি উভয়ের আন্তরিক প্রচেষ্টা ও বিভিন্ন উদ্যোগ অতিদরিদ্র জনগোষ্ঠীর জীবনমানের উন্নয়নে প্রত্যক্ষ ভুমিকা রাখছে এবং ভবিষ্যতেও রাখবে।
মূল আলোচক মুকিত-উল-হাফিজ বলেন, এই প্রকল্পের সুনির্দিষ্ট উদ্দেশ্য হলো প্রয়াসের কর্ম এলাকায় বসবাসরত নারী প্রধান এবং অতিদরিদ্র পরিবারকে চরম দারিদ্র্য অবস্থা থেকে টেকসইভাবে প্রাগ্রসর করা।