চাঁপাইনবাবগঞ্জে নারীদের কর্মসংস্থানের লক্ষ্যে ৮দিনের প্রশিক্ষণ সমাপ্ত

88

Chamber pic (Custom)

চাঁপাইনবাবগঞ্জে নারীদের কর্মসংস্থানের লক্ষ্যে ৮দিনব্যাপি প্রশিক্ষণ শেষ হয়েছে। মঙ্গলবার সকালে চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি মিলনায়তনে এ প্রশিক্ষণ শুরু হয়। ২টি গ্রুপে ২০ জন নারীকে বেসিক সেলাই কাটিং ও ২০ জন নারীকে বেসিক বিউটিফিকেশন বিষয়ে ৮ দিনের প্রশিক্ষণ দেওয়া হয়। সমাপনী অনুষ্ঠানে প্রত্যেককে সনদনপত্র ও একটি করে ব্যাগ প্রদান করা হয়। আগামী দুই সপ্তাহের মধ্যে প্রশিক্ষনে অংশগ্রহনকারীদের ২০ জনকে সেলাই মেশিন ও ২০ জনকে বিউটি বক্স প্রদান করা হবে এবং ধারাবাহিক ভাবে বেকার যুবক ও যুবতীদের বিভিন্ন কর্মসংস্থানের আওতায় আনার লক্ষ্যে চলতি বছরে আরও ১৬০ জনকে  বিভিন্ন বৃত্তিমূলক বিষয়ে প্রশিক্ষণ কর্মশালার আওতায় আনা হবে।
কর্মসূচীগুলো এফবিসিসিআই এর পরিচালক ও চাঁপাইনবাবগঞ্জ চেম্বারের সভাপতি মোঃ আব্দুল ওয়াহেদ এর ব্যাক্তিগত উদ্যোগে বাস্তবায়ন হবে। জেলার বেকার যুবক যুবতীদের দি চাঁপাইনবাবগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির কার্যালয়ে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।
চেম্বারের সিনিয়র সহ-সভাপতি রাসিদুল হাসানের সভাপতিত্বে আয়োজিত সমাপনি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মমতাজ মহল, চেম্বারের সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল হাস্নান হানু। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চেম্বারের পরিচালক শুকুরুদ্দীন, শহিদুল ইসলাম শহিদ, এম.কোরাইশী মিলু।