চাঁপাইনবাবগঞ্জে মুজিবনগর দিবস পালিত

Chapai pic bk 17-04-2015 (Small)

চাঁপাইনবাবগঞ্জে শুক্রবার যথাযোগ্য মর্যাদায় মুজিবনগর দিবস উদ্যাপন করা হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে র‌্যালি ও আলোচনা সভার আয়োজন করা হয়। সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে র‌্যালিটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোহাম্মদ জাহাঙ্গীর কবীর। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাকসুদা বেগম সিদ্দীকার সভাপতিত্বে আয়োজি অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পুলিশ সুপার বশির আহম্মদ পিপিএম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সিরাজুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব মোহাম্মদ নজরুল ইসলামসহ মুক্তিযোদ্ধা ও প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

ভোলাহাট : আমাদের ভোলাহাট প্রতিনিধি জানান, ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভার আয়োজ ন করা হয়। এ উপলক্ষে ভোলাহাট উপজেলা প্রশাসনর আয়োজন র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করে। উপজেলা পরিষদ চত্বর থেকে র‌্যালিটি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে শেষ হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার আবুল হায়াত মো: রফিকের সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় বক্তব্য রাখেন, ভোলাহাট উপজেলা আওয়ামীলীগ সভাপতি প্রকৌশলি আমিনুল হক, সিনিয়ার সহসভাপতি ইয়াসিন আলী শাহ, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা কামরুজ্জামান সরদার, উপজেলা আওয়ামীলীগ সহসভাপতি আইয়ুব আলী, কোষাধ্যক্ষ পিয়ার জাহান, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মুনিরুদ্দিন মন্টু, দলদলী ইউনিয়ন কমান্ডার কুরবান আলী প্রমুখ।

MN02. (Custom)

নাচোল : আমাদের নাচোল প্রতিনিধি জানান, নাচোলে উপজেলা প্রশাসনের উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদ্যাপন করা হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ চত্বর থেকে শিক্ষার্থীদের  অংশগ্রহণে একটি র‌্যালী নাচোল পৌর এলাকার প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদে শেষ হয়। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রাশেদ ওয়াসিফের সভাপতিত্বে পরিষদ মিলনায়তনে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের। অন্যানের মাঝে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান। আলোচনা সভায় উপস্থিত ছিলেন, নাচোল পাইলট উচ্চবিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আসাদুল্লাহ, সহকারি শিক্ষক সুমন কুমার ভট্রাচার্য, নাচোল পূজা উদযাপন কমিটির সেক্রেটারি স্বপন সাহা প্রমুখ।
উল্লেখ্য, ১৯৭১ সালের ১৭ এপ্রিল মুক্তিযুদ্ধ চলাকালে মেহেরপুরের বৈদ্যনাথতলা গ্রামের আম্রকাননে স্বাধীন বাংলাদেশের প্রথম অস্থায়ী সরকার আনুষ্ঠানিকভাবে শপথগ্রহণ করেন। পরে এই বৈদ্যনাথতলাকেই ঐতিহাসিক মুজিবনগর হিসেবে নামকরণ করা হয়।