৯৯ স্বেচ্ছাসেবী মহিলা সমিতিকে পৌনে ২৯ লাখ টাকার অনুদান

17

চাঁপাইনবাবগঞ্জ জেলার ৫ উপজেলার ৯৯টি নিবন্ধিত স্বেচ্ছাসেবী মহিলা সমিতির অনুকূলে ২৮ লাখ ৭৫ হাজার টাকা অনুদান প্রদান করা হয়েছে। বুধবার বেলা ১১টার দিকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুদানের চেকগুলো বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁওয়ের সভাপতিত্বে অনুষ্ঠিত চেক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আফাজ উদ্দিন। স্বাগত বক্তব্য দেন- জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক সাহিদা আখতার। অন্যদের মধ্যে বক্তব্য দেন- জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান অ্যাডভোকেট ইয়াসমিন সুলতানা রুমা, সমতা নারী উন্নয়ন সংস্থার আকসানা খানম, ভোলাহাটের অপরূপা মহিলা সমিতির শাহজাদী।
আলোচনা শেষে বাংলাদেশ মহিলা কল্যাণ পরিষদ হতে বরাদ্দ প্রাপ্ত ২০২১-২২ অর্থবছরের অনুদানের চেকগুলো বিতরণ করা হয়। এছাড়াও দুস্থ মহিলা ও শিশু সাহায্য তহবিল হতে শিশুসহ ২ জন ক্যান্সার আক্রান্তকে ১০ হাজার টাকা করে চেকের মাধ্যমে দেয়া হয়।
টাকাগুলো সঠিক খাতে সঠিকভাবে খরচের আহ্বান জানান জেলা প্রশাসক। তিনি তার বক্তব্যে সমিতিগুলোর মাধ্যমে যক্ষ্মা প্রতিরোধ, কমিউনিটি ক্লিনিকে চিকিৎসা নেয়া, বাল্যবিয়ে ও মাদক প্রতিরোধে সামাজিক সচেতনতা বৃদ্ধির জন্য সমিতির সভাপতি সম্পাদকদের নির্দেশনা প্রদান করেন। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারীর ক্ষমতায়নের বিষয়টিও তুলে ধরেন।