৭ দফা দাবিতে চাঁপাইনবাবগঞ্জে সংখ্যালঘু সম্প্রদায়ের গণঅনশন

15

বিগত সংসদ নির্বাচনের আগে বর্তমান সরকারের প্রতিশ্রুত সংখ্যালঘু সুরক্ষা আইন, জাতীয় সংখ্যালঘু কমিশন গঠন, বৈষম্য বিলোপ আইন, দেবত্তর সম্পত্তি প্রত্যার্পণ আইন, সমতলের আদিবাসীদের পৃথক ভূমি কমিশন গঠনসহ ৭ দফা বাস্তবায়নের দাবিতে গণঅনশন কর্মসূচি পালন করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা পূজা উদ্যাপন পরিষদ।  শনিবার চাঁপাইনবাবগঞ্জে সকাল ৯টা থেকে শহরের সেন্টু মার্কেটের সামনে মুজিব চত্বরে এ কর্মসূচি পালন করা হয়।
কর্মসূচিতে বক্তব্য দেন জেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি সাংবাদিক ডাবলু কুমার ঘোষ। তিনি বলেন, বিগত জাতীয় সংসদ নির্বাচনের আগে বর্তমান সরকার তাদের নির্বাচনী ইশতেহারে আমাদের দাবিগুলো বাস্তবায়নের প্রতিশ্রুতি দিয়েছিলেন। কিন্তু বর্তমান সরকারের মেয়াদের শেষ পর্যায়ে এসেও প্রতিশ্রুত দাবিগুলো এখনো বাস্তবায়ন করা হয়নি, যা খুব দুঃখজনক। অনতিবিলম্বে এসব দাবি বাস্তবায়ন করা না হলে জেলার সকল সম্প্রদায়ের মানুষকে নিয়ে রাজপথে নামার ঘোষণা দেন তিনি।
আরো বক্তব্য দেনÑ জেলা পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক শ্রী ধনঞ্জয় চ্যাটার্জি, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি শ্রী দীলিপ রায়, সদর উপজেলা পূজা উদ্যাপন পরিষদের সভাপতি শ্রী স্বপন কুমার ঘোষ, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ গোমস্তাপুর উপজেলা শাখার সাধারণ সম্পাদক সন্দীপ সাহাসহ জেলার বিভিন্ন উপজেলা হতে আগত হিন্দু ধর্মাবলম্বী নেতৃবৃন্দ।
গণঅনশন কর্মসূচিতে সংহতি জানান জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ।