৫ বছর পর অভিনয়ে ফিরবেন এমা ওয়াটসন

2

দীর্ঘ পাঁচ বছর ধরে পর্দায় দেখা যায়নি ‘হ্যারি পটার’খ্যাত অভিনেত্রী এমা ওয়াটসনকে। অভিনেত্রীর ভক্ত অনুরাগীরা অধীর আগ্রহে অপেক্ষা করছেন তাঁর পর্দায় ফেরার। কিন্তু অভিনেত্রী কি ফিরবেন পর্দায়? বৃটিশ ভোগ-এর সঙ্গে একটি সাক্ষাৎকারে এমা জানালেন নিজের পরিকল্পনার কথা। দীর্ঘ বিরতি সত্ত্বেও অভিনয়কে চিরতরে বিদায় জানাননি এমা। সিনেমা এখনও তাঁর অস্তিত্বজুড়ে।

অভিনেত্রীর মতে, এটি সত্যিই আশ্চর্যজনক! এমা বলেন, ‘আমি বুঝতে পারি যে আমি সিনেমাকে কতটা ভালোবাসি এবং আমি এটি চালিয়ে যেতে চাই।’ এমা বলেন, ‘আমি অভিনয় থেকে সরে এসেছি বলে মনে করি না। আমি যা লিখেছি বা পরিচালনা করেছি বা প্রযোজনা করেছি, তাতে সক্ষম হতে চাই। আমি লিখেছি এমন কিছু পরিচালনা করতে পারলে সেটা আমার জন্য দারুণ হবে।’ অভিনেত্রীর বক্তব্য থেকে ধারনা করা যায় যে তিনি অদূর ভবিষ্যতে অভিনয়ে না ফিরলেও লেখা ও পরিচালনার কাজ চালিয়ে যেতে চান।

নিজের লেখা চিত্রনাট্যে পরিচালনা করতে চান। ৫ বছর ধরে পর্দায় তাকে দেখা না গেলেও ২০২২ সালে ওয়াটসন একটি শর্ট ফিল্ম দিয়ে পরিচালনায় আত্মপ্রকাশ করেছিলেন যা প্রাদা প্যারাডক্স সুগন্ধির প্রচারণার জন্য তৈরি হয়েছিল। এর আগে একটি সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছিলেন যে অভিনয় ছেড়ে তিনি খুশি। নিজের জন্য সৃজনশীল স্থান এবং সার্বভৌমত্ব থাকা প্রয়োজন বলে মনে করেন এমা। এমন কিছু বিষয় রয়েছে যা তিনি করতে চান, এজন্য নিজেকে সময় দেওয়া প্রয়োজন বলে জানান অভিনেত্রী। ‘হ্যারি পটার’ ছাড়াও ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’, ‘নোয়া’, ‘দ্য পার্কস অব বিইং আ ওয়ালফ্লাওয়ার’, ‘দ্য ব্লিং রিং’, ‘লিটন উইমেন’সহ আরও জনপ্রিয় ও ব্যবসাসফল সিনেমায় অভিনয় করেছেন এমা ওয়াটসন। এর মধ্যে ‘লিটল উইমেন’ সেই বছর বেস্ট পিকচারসহ ছয়টি শাখায় অস্কার মনোনয়ন পেয়েছিল।