৫৯ বিজিবির অভিযানে ভোলাহাটে আবারো ৫১ কেজি কচ্ছপের হাড় জব্দ

15

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলার সীমান্তবর্তী ফুটানি বাজার থেকে ৫১ কেজি কচ্ছপের হাড় জব্দ করেছে বিজিবি। রবিবার ভোর সোয়া ৫টায় বিজিবি সদস্যরা মালিকবিহীন অবস্থায় হাড়গুলো জব্দ করেছেন। এছাড়া জেলার শিবগঞ্জ উপজেলার চৌকা সীমান্তে বিপুল পরিমাণ পাতার বিড়ি ও বিড়ি তৈরির উপকরণও জব্দ করেছেন বিজিবি সদস্যরা।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে ৫৯ বিজিবির রহনপুর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আমীর হোসেন মোল্লা জানান, নিজস্ব মাধ্যমে সংবাদ পেয়ে তার নেতৃত্বে রহনপুর ব্যাটালিয়নের একটি বিশেষ টহল দল ভোলাহাট বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১৯৮/২-এস হতে আনুমানিক ১ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে অভিযান চালায়। সেখানে দুজন চোরাকারবারিকে দেখতে পাওয়া যায়। এ সময় টহল দল তাদেরকে ধাওয়া করলে ২টি বস্তা ফেলে তারা পালিয়ে যায়। পরবর্তীতে টহল দল ওই স্থান তল্লাশি করে ফেলে যাওয়া বস্তা হতে ৫১ কেজি কচ্ছপের হাড় জব্দ করে।
উল্লেখ্য, এর আগেও ভোলাহাট সীমান্ত এলাকা থেকে কচ্ছপের হাড় জব্দ করে বিজিবি।
অন্যদিকে নিজস্ব তথ্যের ভিত্তিতে গত শনিবার দিবাগত রাতে চৌকা বিওপির হাবিলদার মো. ফিরোজ আহমেদের নেতৃত্বে একটি বিশেষ টহল দল বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১৭৫ হতে আনুমানিক ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পারচৌকা মাঠ এলাকায় অভিযান চালায়। এ অভিযানে মালিকবিহীন অবস্থায় ১১ হাজার ২০০ প্যাকেট ভারতীয় পাতার বিড়ি, ৭২ কেজি বিড়ির পাতা এবং ৪৩ কেজি তামাক পাতা জব্দ করা হয়।