৫৩ বিজিবির পৃথক অভিযান, মাদক মহিষ ও গরু জব্দ

7

চাঁপাইনবাবগঞ্জের চরবাগডাঙ্গা সীমান্তে ৬টি ভারতীয় মহিষ, মনাকষা সীমান্তে ৪৯০ গ্রাম হেরোইন ও ৬০০ গ্রাম গাঁজা এবং জহুরপুর সীমান্তে ১টি ভারতীয় গরু জব্দ করেছে বিজিবি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এইসব তথ্য নিশ্চিত করেছেন চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়নের (৫৩ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মো. নাহিদ হোসেন।
তিনি জানান, নিজস্ব তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (১৫ নভেম্বর) দুপুর ১টায় ৫৩ বিজিবি’র অধীনস্থ চরবাগডাঙ্গা বিওপির একটি টহলদল সীমান্ত পিলার ২৭/১-এস হতে আনুমানিক ১৫০ গজ বাংলাদেশের ভেতরে জেলার সদর থানাধীন চরবাগডাঙ্গা ইউনিয়নের রোডপাড়া গ্রামে চোরাচালানবিরোধী অভিযান চালায়। এ অভিযানে ৬টি ভারতীয় মহিষ জব্দ করা হয়।
অপর দিকে নিজস্ব তথ্যের ভিত্তিতে মঙ্গলবার বিকেল সাড়ে ৫টায় ৫৩ বিজিবি’র অধীনস্থ মনাকষা বিওপির একটি টহলদল জেলার শিবগঞ্জ উপজেলার মনাকষা ইউনিয়নের বৈতালির টোক পদ্মারচর নামক এলাকায় মাদকবিরোধী অভিযান চালায়। এ অভিযানে ৪৯০ গ্রাম হেরোইন ও ৬০০ গ্রাম গাঁজা উদ্ধার করা হয়।
অন্যদিকে নিজস্ব তথ্যের ভিত্তিতে মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে ৫৩ বিজিবি’র অধীনস্থ জহুরপুর বিওপির একটি টহলদল সীমান্ত পিলার ২৩/৬-এস হতে আনুমানিক ৪০০ গজ বাংলাদেশের ভেতরে জেলার সদর উপজেলার নারায়ণপুর ইউনিয়নের মেম্বারপাড়া গ্রামে চোরাচালানবিরোধী অভিযান পরিচালনা করে। এ অভিযানে ১টি ভারতীয় গরু জব্দ করা হয়।