৫৩ ও ৫৯ বিজিবি’র পৃথক অভিযানে হেরোইন ও ইয়াবা আটক

16

চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩ বিজিবি) ও রহনপুর ব্যাটালিয়ন (৫৯) বিজিবি’র পৃথক পৃথক অভিযানে হেরোইন, ইয়াবা ও চোলাই মদ আটক করা হয়েছে। পৃথক পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে বিজিবি’র পক্ষ থেকে এই তথ্য জানানো হয়েছে।
চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. নাহিদ হোসেন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, নিজস্ব তথ্যের ভিত্তিতে গত ৪ নভেম্বর রাত সাড়ে ১০টার দিকে ৫৩ বিজিবি’র অধীনস্থ বাখেরআলী বিওপির একটি টহলদল জেলার সদর উপজেলার চরবাগডাংগা ইউনিয়নের পাঠানপাড়া গ্রামে মাদক বিরোধী অভিযান পরিচালনা করে। অভিযানে ৫০০ গ্রাম হেরোইন আটক করতে সক্ষম হয়।
অন্যদিকে রহনপুর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আমীর হোসেন মোল্লা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, জেলা শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ সীমান্ত এলাকায় গত ৪ নভেম্বর দিবাগত রাত ১টার দিকে পিরোজপুর নামক স্থানে অভিযান পরিচালনা করে। নিজস্ব তথ্যের ভিত্তিতে রহনপুর ব্যাটালিয়নের উপ অধিনায়ক মেজর খন্দকার শাহরিয়ার আলমের নেতৃত্বে বিশেষ টহল দল এ অভিযান পরিচালনা করে। অভিযানে মালিকবিহীন অবস্থায় ৩ হাজার ৪০০ পিস ইয়াবা আটক করতে সক্ষম হয়।
এছাড়া গত ৪ নভেম্বর রাত সাড়ে ১১টায় নিজস্ব তথ্যের ভিত্তিতে অপর অভিযানটি চালানা হয় শিবগঞ্জ উপজেলার শিয়ালমারা মধ্যপাড়া নামক স্থানে। শিয়ালমারা বিওপির নায়েক মো. ফজলুল হকের নেতৃত্বে টহল দল এ অভিযান চালায়। অভিযানে মালিকবিহীন অবস্থায় ১০০ লিটার চোলাই মদ, ২টি প্লাস্টিক ড্রাম, ১টি প্লাষ্টিক জারিকেন এবং ৪টি স্টীলের পাতিল আটক করতে সক্ষম হয়।