৩ দিন সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

13

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ স্থলবন্দরে তিন দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। সোনামসজিদ স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ও সোনামসজিদ আমদানি-রপ্তানি গ্রুপ এ তথ্য জানিয়েছে।
শুক্রবার, শনিবার সাপ্তাহিক ছুটির সঙ্গে আগামী রবিবার আমদানি-রপ্তানি বন্ধ থাকবে বলে দুই প্রতিষ্ঠানের পৃথক চিঠিতে বিষয়টি নিশ্চিত করা হয়।
এদিকে, সোনামসজিদ স্থল কাস্টমসের উপকমিশনার বরাবর সোনামসজিদ স্থলবন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি হারুন-অর-রশিদ স্বাক্ষরিত চিঠিতে জানানো হয়, দ্বাদশ জাতীয় নির্বাচনে ৭ জানুয়ারি ভোটগ্রহণ তাই ৬ ও ৭ জানুয়ারি সব ধরনের পণ্য আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। তবে ৮ জানুয়ারি যথারীতি সব কার্যক্রম চালু হবে।
অন্যদিকে, সোনামসজিদ আমদানি-রপ্তানি গ্রুপের সভাপতি কাজী সাহবুদ্দীন স্বাক্ষরিত আরেক চিঠিতে ভারতের মহদীপুর এক্সপোর্টস অ্যাসোসিয়েশনের সভাপতি-সাধারণ সম্পাদক বরাবর একই ধরনের চিঠি দেন।
এ ব্যাপারে সোনামসজিদ পানামা পোর্ট লিংক লিমিটেডের প্রশাসনিক কর্মকর্তা আবু হেনা মোস্তফা কামাল রিপন বিষয়টি নিশ্চিত করে বলেন, ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। নির্বাচনকে সামনে রেখে আজ  শুক্রবার থেকে আগামী রবিবার (৫, ৬ ও ৭ জানুয়ারি) পর্যন্ত আমদানি-রপ্তানি বন্ধ থাকবে।