৩৪৩ বোতল ফেনসিডিলসহ একজন আটক

24

চাঁপাইনবাবগঞ্জে পৃথক অভিযান চালিয়ে ৩৪৩ বোতল ফেনসিডিলসহ একজনকে আটক করেছে বিজিবি। আটক ব্যক্তি চাঁদপুর জেলার হাইমচরের গন্ডামরা গ্রামের আহাছান উল্লাহর ছেলে মো. শরিফ (৩০)। গত বৃহস্পতিবার দিবাগত রাতে জেলা শহরের বারঘরিয়া মহানন্দা চেকপোস্ট ও শিবগঞ্জ উপজেলার তেলকুপি সীমান্তে অভিযান চালায় বিজিবি। শুক্রবার বিজিবির ৫৯ রহনপুর ব্যাটালিয়নের পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।
প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ৫৯ রহনপুর ব্যাটালিয়নের নায়েক মো. মকবুল হোসেনের নেতৃত্বে একটি টহল দল বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে একটার দিকে জেলা শহরের বারঘরিয়া মহানন্দা চেকপোস্টে কানসাট-ঢাকাগামী একতা এক্সপ্রেস বাসে তল্লাশি চালায়। এ সময় ১৯৮ বোতল ফেনসিডিলসহ মো. শরিফকে আটক করা হয়।
অন্যদিকে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তেলকুপি বিওপির টহল কমান্ডার নায়েব সুবেদার মো. তোফাজ্জল হোসেনের নেতৃত্বে একটি টহল দল জেলার শিবগঞ্জ উপজেলায় সীমান্ত পিলার ১৮০ হতে আনুমানিক ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে জমিনপুরে ফাঁদ পেতে বসে। বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে ভারতের দিক থেকে কয়েকজন চোরকারবারি বাংলাদেশে প্রবেশ করে এবং টহল দলের উপস্থিতি টের পেয়ে সঙ্গে থাকা ব্যাগ ফেলে পালিয়ে যায়। পরে চোরাকারবারিদের ব্যাগ থেকে ১৪৫ বোতল ফেনসিডিল জব্দ করে বিজিবি।