২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করল জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড

24

চাঁপাইনবাবগঞ্জে আলোচনা সভা, কেক কাটা ও দোয়া মাহফিল কর্মসূচির মধ্য দিয়ে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। আজ বেলা ১১টায় জেলাশহরের নিউমার্কেট মাছবাজার সংলগ্ন জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে এসব কর্মসূচির আয়োজন করে জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড।
আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের আহ্বায়ক ও চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ রুহুল আমিন। এ সময় তিনি তার বক্তব্যে মুক্তিযোদ্ধার সন্তানদের উদ্দেশে বলেন, আমরা ৭১ সালে যে যুদ্ধ করেছিলাম, সংগ্রাম করেছিলাম, প্রতিরোধ করেছিলাম তা আগামীতে যদি না করতে পারি তাহলে আমাদের ভবিষ্যৎ ভালো হবে না। কেননা স্বাধীনতাবিরোধী চক্র এখনো সক্রিয়। তাই এখনো সময় আছে, যারা ষড়যন্ত্র করছে তাদেরকে কঠোর হাতে দমন করতে হবে। তিনি আরো বলেন, তোমরা এগিয়ে যাও, আমরা তোমাদের সাথে আছি। প্রয়োজনবোধে একাত্তরে যেভাবে যুদ্ধ করেছিলাম, ইনশাল্লাহ তোমাদের সাথে নিয়ে সেভাবে ষড়যন্ত্রকারীদের প্রতিহত করব।
আলহাজ রুহুল আমিন বলেন, মুক্তিযোদ্ধার সন্তানরা কখনো রাজাকারদের সাথে নরম হয়ে কথা বলবে না। যারা কথা বলবে, তাদের দাঁতভাঙা জবাব দিতে হবে। তাহলে তারা আর কথা বলবে না। তিনি বলেন, মুক্তিযুদ্ধ সম্পর্কে কেউ যদি কটূক্তি করে কথা বলে তাদেরকে সাথে সাথে এর জবাব দিতে হবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য দেনÑ বীর মুক্তিযোদ্ধা ও ভোলাহাট উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুস সামাদ, বীর মুক্তিযোদ্ধা মো. তরিকুল আলম, জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সদস্য সফিকুল ইসলাম, শিবগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সভাপতি মাহবুবুর রহমান মিজান।
অনুষ্ঠান শেষে ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।