২০২৩ সালে মুক্তি পাচ্ছে শাহরুখের ৩ সিনেমা

12

দীর্ঘ চার বছর পর ফিরছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। বছরের শুরু জানুয়ারিতে মুক্তি পাবে শাহরুখের ‘পাঠান’, আর বছর শেষে ডিসেম্বরে মুক্তি পাবে তার ‘ডানকি’। ৩ জুন আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে ২০২৩ সালের মাঝামাঝিটাও দখলে নিলেন তিনি। ঘোষণা দিয়েছেন অ্যাকশনধর্মী ‘জওয়ান’ সিনেমার। তামিলের খ্যাতিমান পরিচালক অ্যাটলি কুমারের সঙ্গে শাহরুখের এই সিনেমার গুঞ্জন ছিল দীর্ঘদিনের।

যেটির নাম এতদিন ‘লায়ন’ শোনা গেলেও আনুষ্ঠানিক ঘোষণায় শাহরুখের প্রযোজনা প্রতিষ্ঠান এক মিনিট ৩০ সেকেন্ডের টিজার প্রকাশ করে জানিয়েছে সিনেমাটির নাম ‘জওয়ান’। হিন্দি, তামিল, তেলেগু, মালয়ালাম এবং কন্নড় ভাষায় সিনেমাটি বিশ্বজুড়ে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ২০২৩ সালের ২ জুন। সিনেমাটি প্রসঙ্গে শাহরুখ খান এক বিবৃতিতে জানিয়েছেন, ‘জওয়ান’ একটি সর্বজনীন গল্প; যা ভাষা, ভৌগলিকতার বাইরে এবং সবার উপভোগ করার জন্য।

এই সিনেমাটি তৈরির কৃতিত্ব অ্যাটলির। আমার জন্য দুর্দান্ত অভিজ্ঞতা ছিল; কারণ, আমি অ্যাকশন ফিল্ম পছন্দ করি। এই টিজারটি হলো আইসবার্গের ঠিক চূড়া এবং কী হতে চলেছে একটি আভাস দিচ্ছে। শাহরুখের রেড চিলিস এন্টারটেইনমেন্ট প্রযোজিত অ্যাটলির সিনেমাটি হবে অ্যাকশন-প্যাকড এন্টারটেইনার।