১৫ মার্চ থেকে শুরু হচ্ছে প্রাক-প্রাথমিকের ক্লাস

42

করোনা ভাইরাস পরিস্থিতির কারণে দুই বছর বন্ধ থাকার পর প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীদের ক্লাস আগামী ১৫ মার্চ থেকে শুরু হচ্ছে। প্রাথমিকভাবে সপ্তাহে দুই দিন ক্লাস হবে।
বুধবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনের সভাপতিত্বে এক সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।
সভায় মন্ত্রণালয়ের সচিব আমিনুল ইসলাম খান, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মো. মনসুরুল আলম, অতিরিক্ত সচিব রুহুল আমিন, মোশাররফ হোসেনসহ অন্যরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, প্রথম শ্রেণির আগের এই শ্রেণিগুলোতে অনেক শিক্ষার্থী ভর্তির কিছু দিন পরই করোনা প্রাদুর্ভাবের দরুন শ্রেণিকক্ষে পাঠদান বন্ধ হয়ে যায়। এই দুই বছর প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীদের ভার্চুয়াল পদ্ধতিতে তাদের শিক্ষাজীবন শুরু হয়।
করোনা সংক্রমণ কমে আসায় গত বছরের ১২ সেপ্টেম্বর সব শিক্ষাপ্রতিষ্ঠান সীমিত পরিসরে খুললেও প্রাক-প্রাথমিক ক্লাস চালু হয়নি। এরপর সংক্রমণ বেড়ে যাওয়ায় আবার চলতি বছরের ২১ জানুয়ারিতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হয়। সংক্রমণ আবার কমে যাওয়ায় গত ২ মার্চ দেশের সকল প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের পাঠদান শুরু হয়েছে।
সবশেষ প্রাক-প্রাথমিকের শিক্ষার্থীদেরও ক্লাসে ফিরিয়ে আনার সিদ্ধান্ত নেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।