১০ সপ্তাহের জন্য মাঠের বাইরে মার্শিয়াল

2

মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের ছন্দহীন পথচলায় যোগ হয়েছে নতুন আরেক সমস্যা। দলটির ফরোয়ার্ড অঁতনি মার্শিয়ালের কুঁচকিতে অস্ত্রোপচার করা হয়েছে। সুস্থ হয়ে আবার মাঠে ফিরতে তার আড়াই মাসের মতো সময় লাগতে পারে। ইউনাইটেডের বুধবার দেওয়া বিবৃতিতে বলা হয়, মার্শিয়ালের অস্ত্রোপচার সফল হয়েছে। পুনর্বাসন শেষে তার মাঠে ফিরতে ১০ সপ্তাহের মতো সময় লাগবে।

মৌসুমের দ্বিতীয় ভাগে এত দীর্ঘ সময়ের জন্য ছিটকে পড়ায় অনেকে মার্শিয়ালের ইউনাইটেড অধ্যায় শেষ বলে ধারণা করছে। কারণ চলতি মৌসুম শেষে ওল্ড ট্র্যাফোর্ডে তার চুক্তির মেয়াদ শেষ হবে। চুক্তিপত্রের শর্ত অনুযায়ী এক বছর মেয়াদ বাড়ানোর সুযোগ থাকলেও তা না করার সিদ্ধান্ত নিয়েছে ক্লাব কর্তৃপক্ষ। ফলে আগামী গ্রীষ্মে ‘ফ্রি এজেন্ট’ নতুন ঠিকানায় নাম লেখাতে পারবেন ২৮ বছর বয়সী ফরাসি এই ফরোয়ার্ড।

চলতি মৌসুমে দলের মতো মার্শিয়ালের ব্যক্তিগত পারফরম্যান্সও ভালো নয়। সব প্রতিযোগিতা মিলিয়ে ২০২৩-২৪ এ ১৯ ম্যাচ খেলে মাত্র দুবার জালের দেখা পেয়েছেন তিনি। গত ৯ ডিসেম্বর বোর্নমাউথের বিপক্ষে ৩-০ গোলে হারের পর থেকে ইউনাইটেডের জার্সিতে আর দেখা যায়নি তাকে। ২০১৫ সালে মোনাকো থেকে ইউনাইটেডে যোগ দিয়ে দলটির হয়ে ৩১৭ ম্যাচ খেলে ৯০ গোল করেছেন মার্শিয়াল। চ্যাম্পিয়ন্স লিগ ও লিগ কাপ থেকে আগেই ছিটকে পড়া ইউনাইটেড প্রিমিয়ার লিগে নেই স্বস্তিতে। ২১ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে আছে এরিক টেন হাগের দল।