হোমিও চিকিৎসক সমাবেশ ও জেলা সম্মেলন অনুষ্ঠিত

11

চাঁপাইনবাবগঞ্জে হোমিওপ্যাথিক চিকিৎসক সমাবেশ ও জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ৯টায় যুব উন্নয়ন অধিদপ্তরের সম্মেলন কক্ষে ডিএইচএমএস ডক্টরস অ্যাসোসিয়েশনের উদ্যোগে এ সমাবেশ ও সম্মেলনের আয়োজন করা হয়।
ডা. প্রফেসর সুলতানা রাজিয়ার সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেনÑ সাবেক সংসদ সদস্য মো. আব্দুল ওদুদ। উদ্বোধন করেনÑ বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ডের রেজিস্টার কাম সেক্রেটারি ডা. জাহাঙ্গীর আলম। প্রধান আলোচক ছিলেন ডিএইচএমএস ডক্টরস অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি ডা. শেখ মোহাম্মদ ইফতেখার উদ্দিন। স্বাগত বক্তব্য দেন সংগঠনটির মহাসচিব ডা. মো. ফারুক আহমদ মজুমদার। ধন্যবাদ জ্ঞাপন করেন ডক্টরস অ্যাসোসিয়েশনের জেলা সভাপতি ডা. এ.কে.এম. মোস্তাফিজুর রহমান।
আরো বক্তব্য দেনÑ সংগঠনটির জেলা সাধারণ সম্পাদক ডা. আব্দুল ওদুদ, বাংলাদেশ হোমিওপ্যাথি মেডিকেল কলেজ শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ডা. আশিষ শংকর নিয়োগী, বগুড়া হোমিওপ্যাথি মেডিকেল কলেজ ও হাসপাতালের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এস এম মিল্লাত, সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আখতার।
আয়োজকরা জানান, ডিএইচএমএস ডক্টরস অ্যসোসিয়েশন প্রতিষ্ঠার পর থেকে হোমিওপ্যাথির উন্নয়ন, প্রচার, প্রসার, শিক্ষক, চিকিৎসক ও ছাত্র-ছাত্রীদের শিক্ষার মান উন্নয়ন এবং যোগ্য হোমিওপ্যাথিক চিকিৎসক সৃষ্টির লক্ষে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তারা জানান, বর্তমানে হোমিওপ্যাথিক চিকিৎসার প্রসার ঘটছে। মানুষ এর সুফলও পাচ্ছে। বক্তারা তাদের বিভিন্ন সমস্যার কথাও তুলে ধরেন।