দৈনিক গৌড় বাংলা

মঙ্গলবার, ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে জিলহজ, ১৪৪৫ হিজরি

হেলিকপ্টার থেকে রেমালের ধ্বংসযজ্ঞ দেখলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেলিকপ্টার থেকে পটুয়াখালী জেলার মঠবাড়িয়া ও পাথরঘাটা এলাকায় ঘূর্ণিঝড় রেমালের ধ্বংসযজ্ঞের চিত্র পরিদর্শন করেছেন।
ঢাকা থেকে পটুয়াখালী যাওয়ার পথে হেলিকপ্টারটি যখন ধীরগতিতে অনেক নিচু দিয়ে উড়ছিল তখন তিনি সুপার স্টর্ম রেমাল আক্রান্ত দুটি এলাকা প্রত্যক্ষ করেন।
প্রধানমন্ত্রীকে বহনকারী হেলিকপ্টারটি ঢাকা থেকে যাত্রা শুরুর প্রায় দেড় ঘণ্টা পর  বৃহস্পতিবার দুপুর ১২টা ২০ মিনিটে পটুয়াখালী জেলার কলাপাড়ার খেপুপাড়া সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন হেলিপ্যাডে অবতরণ করে।
প্রধানমন্ত্রী এখানে সরকারি মোজাহারউদ্দিন বিশ্বাস ডিগ্রি কলেজে ঘূর্ণিঝড় দুর্গত মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করেন। এরপর তিনি পটুয়াখালী-কুয়াকাটা সড়কের শহীদ শেখ কামাল সেতু পরিদর্শন করেন।
ঘূর্ণিঝড় রেমালে কমপক্ষে ১৩ জন নিহত, ৩৫ হাজারেরও বেশি বাড়িঘর ধ্বংস এবং ১৯টি জেলার ৩৭ লাখেরও বেশি লোককে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।
গত রবিবার সন্ধ্যায় ঘণ্টায় ১৩০ কিলোমিটার বেগে ঝড়টি পটুয়াখালীর খেপুপাড়ার কাছে আছড়ে পড়ে। সূত্রমতে, জেলায় এখন পর্যন্ত ৩ লাখ ২৭ হাজার মানুষ ক্ষতিগ্রস্ত এবং প্রায় ২৩৫টি বাড়ি সম্পূর্ণ ও ১ হাজার ৮৬৫টি আংশিকভাবে ধ্বংস হয়েছে।
কৃষি খাতে ২৬ কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে এবং মৎস্য খাতে ২৮ কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

About The Author