হরিমোহন স্কুল মাঠে করোনায় ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা প্রদান

28

করোনা ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত দরিদ্র, অসহায় মানুষকে আর্থিক সহায়তা দিয়েছে আমেরিকার নিউইয়র্ক শহরে বসবাসকারী চাঁপাইনবাবগঞ্জ জেলার প্রবাসীদের সংগঠন অ্যাসোসিয়েশন ইউএসএ ইন্ক। মঙ্গলবার সকালে হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ৯০টি ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ২ হাজার করে টাকা প্রদান করা হয়।
রংপুর ক্যাডেট কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মো. ইসরাইল ও ইন্ক’র প্রতিনিধি শফিকুল ইসলাম বাবু উপকারভোগী পরিবারগুলোর মধ্যে এই টাকা বিতরণ করেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, আর্থিক সহায়তা প্রদানের সমন্বয়কারী আসাদুজ্জামান বাবু, সেভ দ্য ফিউচার ফাউন্ডেশন, চাঁপাইনবাবগঞ্জ শাখার সভাপতি রিয়াদ ফয়সাল, মো. জালাল উদ্দিন, মো. শাহীন, মেহেদি হাসান, খলিলুর রহমান, জাওদুল ইসলাম, আব্দুল মজিদ, শামীম হোসেন, শামসুজ্জামান শোভন।
নিউইয়র্ক থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন ইন্ক’র সভাপতি মনিরুল ইসলাম বাচ্চুু, সিনিয়র সহসভাপতি কাউসার আলী, সহসভাপতি গোলাম কিবরিয়া মাসুম, উপদেষ্টা মনির হোসেন পরাগ।
মো. আসাদুজ্জামান বাবু জানান, আমেরিকার নিউইয়র্ক সিটিতে বসবাসরত চাঁপাইনবাবগঞ্জের কিছু উদ্যোমী যুবকের প্রচেষ্টায় পরস্পরের সহযোগিতায় চাঁপাইনবাবগঞ্জের দরিদ্র তথা পিছিয়ে পড়া মানুষের কল্যাণে কিছু করার লক্ষে ২০১৪ সালে ‘চাঁপাইনবাবগঞ্জ অ্যাসোসিয়েশন ইউএসএ ইনক’ নামক সংগঠনটির জন্ম হয়। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের নিউইর্য়ক সিটিতে বসবাসরত চাঁপাইনবাবগঞ্জের দুজন মৃত্যুবরণ করেন। সংগঠনের পক্ষ থেকে সৎকারের ব্যবস্থাসহ শোকাহত পরিবারকে আর্থিক সহযোগিতা করা হয়। তিনি বলেন, বিগত কয়েক বছরে চাঁপাইনবাবগঞ্জে কিছু মানুষকে চিকিৎসায় সহযোগিতার জন্য লক্ষাধিক টাকা সহায়তা দেয়া হয়। নিউইর্য়ক সিটিতে কবরস্থানের জমি ক্রয় করা হয়। এরই ধারাবাহিকতায় সংগঠনটি চাঁপাইনবাবগঞ্জে করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের জন্য ৮ লাখ টাকা অনুদান হিসাবে দেয়া হয়। এর মধ্যে মৃত ব্যক্তির পরিবার ৭ হাজার ও ক্ষতিগ্রস্ত পরিবারকে ২ হাজার টাকা নগদ সহায়তা প্রদান করা হয়।
উল্লেখ্য, শুধু নিউইর্য়ক সিটিতে ৯০ জনের অধিক প্রবাসী চাঁপাইনবাবগঞ্জের পরিবার বসবাস করে।