হরিমোহন মাঠে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে হাজারো জনতা

79

dsc00629-customপ্রধানমন্ত্রী শেখা হাসিনার ভিডিও কনফারেন্স উপলক্ষে গতকাল শনিবার চাঁপাইনবাবগঞ্জের ৫ উপজেলায়  ৬৬ স্থানে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিকালে হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত সমাবেশে হাজারো জনতা প্রধানমন্ত্রীর কথা শুনেছেন। ভিডিও কনফারেন্স শুরুর আগে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন,  জেলা আওয়ামী লীগ সভাপতি মইনুদ্দীন ম-ল। সমাবেশে বক্তব্য দেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. নজরুল ইসলাম, জেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক মার্জিনা হক, সদর উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা সোহরাব আলী, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র সাইদুর রহমান, সাবেক ছাত্রলীগ সভাপতি গোলাম শাহনেওয়াজ অপু। এসময় উপস্থিত ছিলেন, সদর আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদ, চাঁপাইনবাবগঞ্জ-২ আসনের সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, সাবেক সংসদ সদস্য মু. জিয়াউর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ইকবাল মাহমুদ খান খান্না, সাবেক ছাত্রনেতা ইঞ্জিনিয়ার মাহতাব উদ্দিন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান, আওয়ামী লীগ নেতা ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।
রাজশাহী বিভাগের মানুষের সাথে শনিবার গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সন্ত্রাস, জঙ্গীবাদ, উগ্র সাম্প্রদায়িকতার বিপক্ষে তৃণমুল পর্যায়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষে এবং উন্নয়ন কর্মকা- বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধি, সরকারি-বেসরকারি কর্মকর্তা, আলেম সমাজ, রাজনৈতিক নেতৃবৃন্দ, এনজিও কর্মী, ছাত্র-ছাত্রীসহ সকল পর্যায়ের জনগণের সঙ্গে কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ভিডিও কনফারেন্স শেষে এই আয়োজনের বিষয়ে জানতে চেয়েছিলাম চাঁপাইনবাবগঞ্জ আওয়ামী লীগের সভাপতি প্রবীন নেতা মইনুদ্দীন মন্ডলের কাছে। তিনি জানালেন, এই ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাধারণ মানুষের সাথে যোগাযোগ স্থাপন হয়েছে প্রধান মন্ত্রীর। তিনি আমাদের সবাইকে দেখেছেন, আমরা সকলেই প্রধান মন্ত্রীর বক্তব্য মনদিয়ে শুনেছি, আমার মনে হয়েছে তিনি যেন আমাদের এই হরিমোহন মাঠে বসেই বক্তব্য দিচ্ছেন। এই ভিডিও কনফারেন্স মাধ্যমে জঙ্গীবাদের নিমূলে কেমন ভুমকা রাখবে, এই বিষয়ে তিনি জানান, চাঁপাইনবাবগঞ্জে কোনরুপ জঙ্গিবাদ যাতে গড়ে না উঠে সে বিষয়ে আমরা সকলেই কাজ করে যাচ্ছি, আগামীতেও প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমরা এক্যবদ্ধ ভাবে জঙ্গীবাদ নিমূল করব।
চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান শান্তনা হক শান্ত বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার লক্ষে প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন, প্রধানমন্ত্রী বলেছেন জনগনের দোড় গোড়ায় সেবা পৌচ্ছে দেবেন। আজ ভিডিও কনফারেন্সে একজন চাতাল শ্রমিক তার মনের কথা গুলো খুলে বলেছে প্রধান মন্ত্রীর কাছে, একজন কৃষক তার সমস্যার কথা বলেছেন, এর মধ্য দিয়ে তৃনমুলের কাছে সরাসরি যোগাযোগ স্থাপন হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ ভিডিও কনফারেন্সে যুক্ত হতে না পারার বিষয়ে তার কাছে জানতে চাইলে তিনি বলেন মাগরিব হয়ে যাওয়ায় সময় স্বল্পতার কারনে আমাদের সাথে কথা বলতে পারেননি, তবে প্রধানমন্ত্রী কথা দিয়েছিছেন আগামীতে আমাদের সাথে কথা বলবেন।
এদিকে চাঁপাইনবাবগঞ্জে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আবু জাফর জানান, এর আগে অফিসের মধ্যে বিভিন্ন বিষয়ে প্রধান মন্ত্রীর সাথে আমাদের ভিডিও কনফারেন্সে কথা হয়েছে, তবে প্রথম বারের মত মাঠে ভিডিও কনফারেন্সে সাধারণ মানুষের সাথে কথা বললেন তিনি। তিনি জানান, চাঁপাইনবাবগঞ্জের ৬৬ টি স্থানে এক সাথে ভিডিও ফনফারেন্সেটি দেখানো হয়।

ভোলাহাট প্রতিনিধি :
চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সকে ঘিরে ৬টি পয়েন্টে আয়োজিত সমাবেশে জনতার উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। বেলা আড়াইটায় প্রশাসনের উদ্যোগে ভোলাহাট উপজেলা পরিষদ চত্বর, গোহালবাড়ীহাট মাদ্রাসা মাঠ, ভোলাহাট ইউপি চত্বর, গোহালবাড়ী ইউপি চত্বর, দলদলি ইউপির মুশরীভূজা ইউসুফ আলী স্কুল এন্ড কলেজ ও জামবাড়ীয়া ইউপির বড়গাছী উচ্চ বিদ্যালয়ে ভিডিও কনফারেন্স উপলক্ষে সমাবেশ অনুষ্ঠিত হয়। উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত সমাবেশে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান প্রভাষক আনোয়ারুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার শারমিন ইয়াসমিন, মহিলা ভাইস চেয়ারম্যান রেশমাতুল আরস রেখা, ওসি মহসীন আলী, উপজেলা আ.লীগ সহসভাপতি আব্দুল খালেক, আইয়ুব আলী মন্ডল, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আশরাফুল হক চুনু, সাবেক সভাপতি ওয়াজেদ আলী প্রমুখ।
নাচোল প্রতিনিধি :
চাঁপাইনবাবগঞ্জের নাচোলে প্রধান মন্ত্রীর ভিডিও কনফারেন্সে জনতার সাড়া জাগানো উপস্থিতি লক্ষ্য করা গেেছ। গতকাল শনিবার বিকেলে নাচোল উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের পক্ষ থেকে পরিষদ চত্বরে প্রধান মন্ত্রীর ভিডিও কনফারেন্স উপলক্ষে সমাবেশ আয়োজন করা হয়। প্রধান মন্ত্রীর ভিডিও কনফারেন্স শুরুর আগে ইউএনও মোহাম্ম রাশেদ ওয়াসিফের সভাপতিত্বে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদের, নাচোল পৌর মেয়র আব্দুর রশিদ খান, ভাইস চেয়ারম্যান মজিবুর রহমান ও প্রতিমা রাণী, নাচোল উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার মতিউর রহমান, নাচোল থানার অফিসার ইন্চার্জ ফাছির উদ্দিন প্রমুখ।
গোমস্তাপুর প্রতিনিধি :
চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স সম্প্রচার করা হয়েছে। এ উপলক্ষে উপজেলা পরিষদ চত্ত্বরে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউএনও কেএম আলমগীর কবীর।  এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস। বক্তব্য রাখেন, রহনপুর পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বিশ্বাস, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আতিকুল ইসলাম আজম, যুবলীগ নেতা রাশেদুল ইসলাম, মতিউর রহমান খান ও সেরাজুল ইসলাম টাইগার। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নুরুন্নেসা বাবলী, গোমস্তাপুর থানার ওসি শেখ শাহিন কামাল, রহনপুর পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল আজিজ, বিউবো’র নির্বাহী প্রকৌশশলী দেলোয়ার হোসেনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ। এছাড়া রহনপুর পৌরসভাসহ উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদ চত্ত্বরে প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স সম্প্রচার করা হয়।
শিবগঞ্জ প্রতিনিধি :
চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ১৮ ভেন্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেলে উপজেলার মূল জনসমাবেশ শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুল মাঠে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) ইফতেখার উদ্দিন শামীমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন চাঁপাইনবাবগঞ্জ-১(শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য মোহা. গোলাম রাব্বানী। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কল্যাণ চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. আতাউর রহমান, শিবগঞ্জ পৌর মেয়র কারিবুল হক রাজিন  শামসুর রহমান বাবুসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ। ভিডিও কনফারেন্সে যোগ দিতে আসা নেতা-কর্মীসহ আগতদের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপন্না দেখা গেছে।
নিয়ামতপুর প্রতিনিধি :
নওগাঁর নিয়ামতপুরে ১২টি পয়েন্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্স উপলক্ষে গতকাল শনিবার বিকেলে উপজেলার ৮টি ইউনিয়নের ১২টি পয়েন্টে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমানের সার্বিক তত্ত্বাবধানে এক যোগে এ ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়। নিয়ামতপুর বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে অনুষ্ঠিত সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মিজানুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) শাহিন রেজা, অফিসার ইন চার্জ রফিকুল ইসলাম খান প্রমুখ।