সড়ক পরিবহন আইন, ২০১৮ : সচেতনতামূলক কার্যক্রম শুরু জেলা পুলিশের

29

সড়ক পরিবহন আইন, ২০১৮ প্রয়োগের আগে জনসচেতনতামূলক কার্যক্রম শুরু করেছে চাঁপাইনবাবগঞ্জ জেলা পুলিশ। গণমাধ্যম ও পরিবহন নেতাদের পর এবার পরিবহন মালিক ও শ্রমিকদের সঙ্গে মতবিনিময় করা হয়েছে। মঙ্গলবার সড়ক পরিবহন আইন, ২০১৮ প্রয়োগ করার আগে সড়ক পরিবহন মালিক ও শ্রমিকদের সঙ্গে এ মতবিনিময় করেন অতিরিক্ত ডিআইজি পদে সদ্য পদোন্নতি পাওয়া চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম।
সকাল সাড়ে ১০টায় জেলা ট্রাফিক বিভাগের আয়োজনে চাঁপাইনবাবগঞ্জ কেন্দ্রীয় বাস টার্মিনালে এ সভা অনুষ্ঠিত হয়।
চাঁপাইনবাবগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি এফকেএম লুৎফর রহমান ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য প্রদান করেন পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) ইকবাল হোছাইন, অতিরিক্ত পুলিশ সুপার ফজল-ই-খুদা। মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন পৌরসভার প্যানেল মেযর-২ ও কাউন্সিলর মো. মিনহাজ, চাঁপাইনবাবগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সম্পাদক ইয়াহিয়া বিশ্বাস, জেলা ট্রাক ট্যাংকলরি ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি সাইদুর রহমান।
মতবিনিময় সভায় পুলিশ সুপার সড়ক পরিবহন আইন মেনে চলতে পরিবহন মালিক, চালক ও শ্রমিকদের সহযোগিতা কামনা করেন।
এদিকে মতবিনিময় ছাড়াও সচেতনতামূলক লিফলেট বিতরণ এবং শিক্ষাপ্রতিষ্ঠানে প্রচারণামূলক কার্যাক্রম পরিচালনা করা হচ্ছে।
পুলিশ সুপার টিএম মোজাহিদুল ইসলাম গৌড় বাংলাকে বলেন- সড়ক পরিবহন আইন ২০১৮ প্রয়োগের আগে জনগণকে সচেতন করতে মাইকিং ও লিফলেট বিতরণ করা হচ্ছে। সেই সঙ্গে শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে ট্রাফিক আইন ও সতর্ক সংকেতন মেনে চলার জন্য সচেতনতামূলক কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।