স্মার্ট বাংলাদেশে আপনারা হবেন স্মার্ট আনসার ভিডিপি সদস্য : বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন

103

চাঁপাইনবাবগঞ্জে ২১ দিনব্যাপী আনসার ভিডিপি সদস্যদের অস্ত্রসহ মৌলিক প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে। শুক্রবার সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষণগ্রহণকারীদের মধ্যে সনদ বিতরণ হয়।
বেলা ১১ টায় শহরের বেলেপুকুরে জেলা আনসার ও ভিডিপি কার্যালয়ের হলরুমে আয়োজিত সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন ও সনদ বিতরণ করেন, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. রুহুল আমিন।
জেলা আনসার ভিডিপির জেলা কমান্ড্যান্ট (চলতি দায়িত্ব) মো. হুমায়ুন কবিরের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন, জেলা আনসার ও ভিডিপির সার্কেল অ্যাডজুট্যান্ট সেলিম রেজা, শিবগঞ্জ উপজেলা আনসার ও ভিডিপি অফিসার তরুণ কুমার, উপজেলা আনসার ভিডিপি প্রশিক্ষক সাকলাইন হোসেন, এপিসি নুরুল ইসলামসহ অন্যরা।
প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন বলেন, দেশের স্বাধীনতা সংগ্রামে গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অবদান অনেক। দেশের তৃণমুল পর্যায়ে আইনশৃঙ্খলা রক্ষা, মাদক নির্মুল, চোরাচালান রোধে এ বাহিনী কাজ করে যাচ্ছে। বর্তমান সরকার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে আনসার ভিডিপিকে স্মার্ট বাহিনী হিসাবে গড়ে তুলতে কাজ করে যাচ্ছে।
গ্রাম পর্যায়ে আইন শৃঙ্খলা রক্ষা, মাদক চোরাচালান রোধ, সুষ্ঠু নির্বাচনে সহযোগিতা করতে বাহিনীর কর্মকর্তা এবং নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করতে হবে আপনাদের স্মার্ট হতে হবে।
২য় ধাপের এ প্রশিক্ষণে জেলার বিভিন্ন উপজেলার ১০০ জন যুবক অস্ত্রসহ মৌলিক প্রশিক্ষণে অংশগ্রহণ করেন।