স্মার্ট চাঁপাইনবাবগঞ্জ গড়তে চান আব্দুল ওদুদ এমপি

19

চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আব্দুল ওদুদ এমপি বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকল্প নেই।
বুধবার চাঁপাইনবাবগঞ্জ জেলাশহরে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের অ্যাকাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
আব্দুল ওদুদ বলেন- দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ আবারো ক্ষমতায় এলে চাঁপাইনবাবগঞ্জবাসীর জন্য পাইপলাইনের মাধ্যমে গ্যাস সংযোগের ব্যবস্থা করা হবে, মহাসড়ক চার লেন করা হবে, মেডিকেল কলেজ স্থাপন করা হবে, নয়াগোলায় মহানন্দা নদীর ওপর আরো একটি ব্রিজ নির্মাণ করা হবে। এসব কাজ বাস্তবায়ন করতে হলে আওয়ামী লীগ সরকারের ধারাবাহিকতা প্রয়োজন। তার প্রমাণ আপনারা গত চার বছরে পেয়েছেন। এই আসনে বিএনপির এমপি নির্বাচিত হওয়ায় গত চার বছরে কোনো শিক্ষাপ্রতিষ্ঠান বা কোনো রাস্তায় একটি ইটও পড়েনি। নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনের আমি ভিত্তিপ্রস্তুর স্থাপন করেছিলাম, বিএনপির এমপি সাহেব ১০ তলার নামে কালক্ষেপণ করে সেই কাজ বন্ধ রেখেছিলেন। কাজেই আগামী নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে।
ওদুদ বলেন- আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকাকালীন সারাদেশে ব্যাপক উন্নয়ন করেছেন, পদ্মা সেতু, মেট্রোরেল, কর্ণফুলী নদীর তলদেশ দিয়ে বঙ্গবন্ধু টানেল, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, পায়রা সমুদ্রবন্দরসহ অনেক বড় বড় প্রকল্প বাস্তবায়ন করেছেন, পদ্মা সেতু দিয়ে রেললাইন চালু করেছেন। এর সুফল কি শুধু দক্ষিণবঙ্গের মানুষই পাচ্ছেন? না, পদ্মা সেতুর আয় জিডিপিতে যোগ হচ্ছে? এর সুফল আমরা সবাই পাচ্ছি। এছাড়া সারাদেশে সকল শিক্ষাপ্রতিষ্ঠানে আধুসিক সুযোগ-সুবিধা সংবলিত দৃষ্টিনন্দন প্রশাসনিক ও অ্যাকাডেমিক ভবন নির্মাণ করা হয়েছে এবং হচ্ছে, তারই ধারাবাহিকতায় এইসব ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করলাম।
আব্দুল ওদুদ এমপি প্রথমে চাঁপাইনবাবগঞ্জ মহিলা সরকারি কলেজে ৬ তলা ভিতবিশিষ্ট অ্যাকডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন। এরপর চাঁপইনবাবগঞ্জ টেকনিক্যাল অ্যান্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের ৪ তলা ভিতবিশিষ্ট একতলা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পরে নবাবগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয়ের ৬ তলা ভিতবিশিষ্ট অ্যাকাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। ৬ তলা ভিতবিশিষ্ট ভবনগুলো নির্মাণে প্রতিটিতে ব্যয় হবে প্রায় ৮ কোটি টাকা এবং একতলা ভবনটিতে ব্যয় হবে সোয়া কোটি টাকা। এই কাজ বাস্তবায়ন করবে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, চাঁপাইনবাবগঞ্জ।
এসময় শিক্ষা প্রকৌশল অধিদপ্তর (ইইডি), চাঁপাইনবাবগঞ্জ এর সহকারী প্রকৌশলী-২, আসাদুজ্জামান এবং স্ব স্ব শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানসহ অন্যরা উপস্থিত ছিলেন।
এছাড়াও চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার মসজিদ, কবরস্থান ও মন্দির উন্নয়ন কাজের একযোগে ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন মো. আব্দুল ওদুদ এমপি। হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণ থেকে ফলক উন্মোচনের মাধ্যমে তিনি উদ্বোধন করেন। এর মধ্যে মসজিদগুলোÑ চকপাড়া দক্ষিণপাড়া জামে মসজিদ শিবতলা লেবুবাগান জামে মসজিদ, আজাইপুর জান্নাতুন ফেরদৌস ওয়াক্তিয়া মসজিদ, পোল্লাডাঙ্গা উত্তরপাড়া জামে মসজিদ, নামোশংকরবাটী মিনার আলা জামে মসজিদ, বাহির টিকরামপুর দক্ষিণপাড়া ওয়াক্তিয়া মসজিদ, নামোশংকরবাটী উত্তর চরাগ্রাম জামে মসজিদ, চরমোহনপুর দক্ষিণপাড়া জামে মসজিদ, হুজরাপুর নতুন মোড় জামে মসজিদ, নামোশংকরবাটী চাঁন হাজিপাড়া জামে মসজিদ নামোশংকরবাটী ফতেপুর জামে মসজিদ, দুগাপুর পূর্বপাড়া ওয়াক্তিয়া মসজিদ, নামোশংকরবাটী মোল্লাপাড়া জামে মসজিদ, ফকিরপাড়া জামে মসজিদ।
কবরস্থানগুলো হচ্ছে- নামোরাজারামপুর উত্তরপাড়া কবরস্থান, শংকরবাটী বটতলাহাট কবরস্থান, মাঝপাড়া বালিগ্রাম কবরস্থান আলীনগর লিধিমাটি বামুনগাঁও কবরস্থান, গনকা বাগানপাড়া শিয়ালা করবস্থান, দ্বারিয়াপুর কবরস্থান, চরমোহনপুর কবরস্থান, নামোশংকরবাটী ফতেপুর কবরস্থান ও রাজারামপুর কবরস্থান।
মন্দিরগুলো হচ্ছে- মোল্লাপাড়া দুর্গামন্দির, হুজরাপুর জোড়ামঠ শিব মন্দির, হুজরাপুর গুড়িপাড়া দুর্গামন্দির, পুরাতন বাজার সদর ঘাট রামসীতা মন্দির।
এসব উন্নয়ন কাজ বাস্তবায়ন করবে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি), চাঁপাইনবাবগঞ্জ।