দৈনিক গৌড় বাংলা

শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবির প্রতি সংহতি প্রকাশ চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের

স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বিশ^ব্যাপী ছাত্র আন্দোলন চলমান রয়েছে। সেই আন্দোলনে সংহতি প্রকাশ করে  সোমবার সারাদেশে পদযাত্রা ও সমাবেশের ঘোষণা দেয়া বাংলাদেশ ছাত্রলীগ। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জেও পদযাত্রা ও সমাবেশ করেছে জেলা ছাত্রলীগ।
সকাল সাড়ে ১০টা থেকে জেলা, উপজেলাসহ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা নবাবগঞ্জ সরকারি কলেজ চত্বরে সমবেত হন। পরে সেখান থেকে বাংলাদেশের জাতীয় পতাকা ও ফিলিস্তিনের পতাকা হাতে বিশাল পদযাত্রাটি শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে আব্দুল মান্নান সেন্টু মার্কেটের সামনে মুজিব মুক্তমঞ্চে সমাবেশে মিলিত হয়।
জেলা ছাত্রলীগের সভাপতি ডা. সাইফ জামান আনন্দের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য দেনÑ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আশিকুজ্জামান আশিকসহ অন্য নেতৃবৃন্দ।
বক্তারা বিশ্বব্যাপী চলমান ছাত্র আন্দোলনের প্রতি সংহতি জানান এবং ফিলিস্তিনের মানুষের পাশে দাঁড়াতে সকলের প্রতি আহ্বান জানান।
এসময় ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার দাবিতে বিশ্বব্যাপী চলমান ছাত্র আন্দোলনের প্রতি সংহতি জানিয়ে পদযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বেলা ১১টায় রহনপুর ইউসুফ আলী সরকারি কলেজ শাখা ছাত্রলীগের ব্যানারে এই পদযাত্রা অনুষ্ঠিত হয়।
পদযাত্রাটি কলেজের বটতলা থেকে বের হয়ে বঙ্গবন্ধুর ম্যুরালে এসে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য দেনÑ সংগঠনের কলেজ শাখার সভাপতি দুরুল হোসেন ও সাধারণ সম্পাদক মোরসালীন হকসহ অন্যরা।
সমাবেশে বক্তারা ফিলিস্তিনের ওপর ইসরায়েলি হামলা বন্ধের পাশাপাশি ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার দাবি জানান।
পরে জাতীয় পতাকার সঙ্গে ফিলিস্তিনি পতাকা উত্তোলন করা হয়।

About The Author