স্বাধীনতা ও জাতীয় দিবসে ইসলামি ফাউন্ডেশনের আলোচনা

16

ইসলামি ফাউন্ডেশন, চাঁপাইনবাবগঞ্জ কার্যালয়ের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালিত হয়েছে। রবিবার (২৬ মার্চ) সকাল ১১টায় ইসলামি ফাউন্ডেশন জেলা কার্যালয়ের হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইসলামি ফাউন্ডেশন জেলা কার্যালয়ের উপপরিচালক কৃষিবিদ মাহমুদার রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন, বঙ্গবন্ধু পরিষদ, জেলা শাখার সহসভাপতি ও জেলা নাটাবের সভাপতি মনিম উদ দৌলা চৌধুরী এবং বিশেষ অতিথির বক্তব্য দেন বঙ্গবন্ধু পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের আঞ্চলিক পরিচালক শামসুজ্জামান বাবু।
বক্তারা স্বাধীকার ও স্বাধীনতা সংগ্রামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভূমিকা, মহান মুক্তিযুদ্ধে পাকিস্তানি হানাদার বাহিনীর অত্যাচার নির্যাতন, ২৫ মার্চ গণহত্যা, বঙ্গবন্ধুর দূরদর্শি রাজনীতি, বঙ্গবন্ধুর ইসলামিক চিন্তাসহ মুক্তিযুদ্ধ বিষয়ে আলোচনা করেন এবং বঙ্গবন্ধুর আদর্শ সবার মাঝে ছড়িয়ে দিয়ে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস তুলে ধরার জন্য ইমামদের প্রতি আহ্বান জানান।
আলোচনা শেষে মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহিদ ও সম্ভ্রম হারা ২ লাখ মা বোনকে, বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের রুওেহর মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।