দৈনিক গৌড় বাংলা

শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

স্কুল বালক-বালিকাদের দিনব্যাপী দাবা প্রতিযোগিতা

চাঁপাইনবাবগঞ্জে স্কুল বালক-বালিকাদের দিনব্যাপী দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। নবাবগঞ্জ জেলা আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহযোগিতায় ও বাংলাদেশ ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচি ২০২৩-২৪ এর আওতায় চাঁপাইনবাবগঞ্জ জেলা ক্রীড়া অফিস এই প্রতিযোগিতার আয়োজন করে।
বৃহস্পতিবার নবাবগঞ্জ জেলা আদর্শ উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সকাল ৯টায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সদর উপজেল নির্বাহী অফিসার মোছা. তাছমিনা খাতুন।
নবাবগঞ্জ জেলা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহা. হারুন-অর-রশিদের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জেলা ক্রীড়া অফিসার মো. জাহাঙ্গীর হোসেন, জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক এম কোরাইশী মিলু, সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. আব্দুল হান্নান রজু।
১০টি শিক্ষাপ্রতিষ্ঠানের ৪০ জন দাবাড়– এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। চূড়ান্ত প্রতিযোগিতায় ক গ্রুপ থেকে রাজরামপুর হামিদুল্লাহ উচ্চ বিদ্যালয়ের মিজান চ্যাম্পিয়ন এবং নবাবগঞ্জ জেলা আদর্শ উচ্চ বিদ্যালয়ের মুক্তাদির ইসলাম রানার্সআপ হয়েছেন।
অন্যদিকে খ গ্রুপ থেকে চ্যাম্পিয়ন হয়েছেন ফুলকুঁড়ি ইসলামিক একাডেমির তাহমীদ হাসান তাহীম এবং রানার্সআপ নবাবগঞ্জ উচ্চ বিদ্যালয়ের তানভীর আহমেদ।
প্রতিযোগিতা শেষে বিজয়দের মধ্যে পুরস্কার ও ট্রফি প্রদান করা হয়।
এসময় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আগত শিক্ষকম-লী, ক্রীড়া সংগঠক, জেলা ক্রীড়া অফিস ও জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তা-কর্মচরীবৃন্দ উপস্থিত ছিলেন।

About The Author