সৌদি আরবে ‘রেড সি ফিল্ম ফেস্টিভ্যালে’ তারার মেলা

13

লোহিত সাগর পাড়ের শহর জেদ্দায় বসেছে রেড সি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের তৃতীয় আসর। এবারের আসরে হলিউড-বলিউড থেকে যোগ দিয়েছেন একঝাঁক তারকা। উদ্বোধনী থেকে সমাপনী, রেড কার্পেট থেকে বিভিন্ন পার্টি- সব আয়োজনের তারকাদের সরব উপস্থিতি। এ যেন, এক তারার মেলা। এরই মধ্যে উৎসবে লাল গালিচা মাড়িয়েছেন বলিউড সুন্দরী ক্যাটরিনা কাইফ, অভিনেতা রণবীর সিং, প্রযোজক করণ জোহর, হলিউড সুপারস্টার জনি ডেপ, উইল স্মিথ, শ্যারন স্টোনসহ আরও অনেকে।

তাদের মধ্যে সর্বোচ্চ করতালি পেয়েছেন জনি ডেপ ও উইল স্মিথ। সিনেমায় অবদানের জন্য এবারের আসরে উদ্বোধনীর দিনে সম্মাননা দেয়া হয় বলিউড অভিনেতা রণবীর সিংকে। তার হাতে পুরস্কার তুলে দেন হলিউড অভিনেতা শ্যারন স্টোন। এ দিন কালো পোশাকে হাজির হয়েছিলেন রণবীর। কালো শার্ট, ঝলমলে কালো ব্লেজার এবং ম্যাচিং প্যান্ট পরেছিলেন অভিনেতা। উৎসবের দ্বিতীয় দিনে আড্ডায় মেতে উঠেছিলেন ক্যাটরিনা কাইফ। ক্যারিয়ারের শুরু থেকে টাইগার-থ্রি, বিয়ে-ক্যারিয়ার, সব নিয়ে কথা বলেছেন এ নায়িকা।

জানিয়েছেন, মডেল হওয়ার লক্ষ্য নিয়ে কাজ শুরু করেছিলেন ক্যাটরিনা। তার অনুপ্রেরণায় ছিলেন মাধুরী দীক্ষিত, মালাইকা আরোরা। আর অভিনেত্রী হতে তাকে সহযোগিতা করেছেন যশ চোপড়া। আরব বিশ্বের অন্যতম এ উৎসবে এবার মূল প্রতিযোগিতায় অংশ নিচ্ছে আরব ও আফ্রিকা অঞ্চলের ১৭টি সিনেমা। উদ্বোধনী সিনেমা হিসেবে প্রদর্শিত হয়েছে আরবি ভাষার সিনেমা ‘হাউজান’। জেদ্দা শহরের প্রেক্ষাপটে নিয়ে সিনেমাটি নির্মাণ করেছেন ইয়াসির আল ইয়াসিরি। রেড সি ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যালের পর্দা উঠেছিল ৩০ নভেম্বর বাংলাদেশ সময় রাত ১২টায়। উৎসব চলবে ৯ ডিসেম্বর পর্যন্ত। শহরের রেড সি মল এবং রিজ কারলটন হোটেলে চলছে এবারের আয়োজন।