সোনামসজিদ সীমান্ত এলাকায় মাদকদ্রব্য উদ্ধার বিজিবির

28

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার সোনামসজিদ সীমান্ত এলাকা থেকে ৭৫৩ গ্রাম হেরোইন, ৮ বোতল বিদেশী মদ, ৭ বোতল ফেনসিডিল, ৪৬ পিস ইয়াবা ও হেরোইন মাপার মেশিন উদ্ধার করেছে বিজিবি। গত ১৫ এপ্রিল ও পৃথক অভিযানে এসব উদ্ধার করা হয়।
পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে ৫৯ বিজিবির রহনপুর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আমীর হোসেন মোল্লা জানান, শুক্রবার রাত পৌনে ১১টার দিকে নিজস্ব তথ্যের ভিত্তিতে সোনামসজিদ বিওপির নায়েব সুবেদার মো. সাইফুর রহমানের নেতৃত্বে টহল দল টহলে নামে। এ সময় সোনামসজিদ বিওপি এলাকার সীমান্ত পিলার ১৮৫ মেইন হতে আনুমানিক ২০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পিরোজপুর আমবাগানে ২ জন লোককে দেখতে পেয়ে টহল দল তাদেরকে ধাওয়া করলে ২টি ব্যাগ ফেলে তারা ভারতের দিকে পালিয়ে যায়। পরবর্তীতে টহল দল ফেলে যাওয়া ব্যাগ তল্লাশি করে ৮ বোতল বিদেশী মদ, ৪৭৮ গ্রাম হেরোইন ও ১টি হেরোইন মাপা মেশিন উদ্ধার করতে সক্ষম হয়।
অপর সংবাদ বিজ্ঞপ্তিতে ৫৯ বিজিবির অধিনায়ক আরো জানান, নিজস্ব তথ্যের ভিত্তিতে গত শুক্রবার রাত সোয়া ৮টার দিকে সোনামসজিদ বিওপির হাবিলদার মো. সেলিম পারভেজের নেতৃত্বে বিজিবি সদস্যরা টহলে বের হয়। টহল চলাকালীন রংধনু পার্ক নামক স্থানে একজনকে দেখতে পায়। এ সময়ে টহল দল তাকে ধাওয়া করলে সে একটি ব্যাগ ফেলে পালিয়ে যায়। পরবর্তীতে ওই ব্যাগ তল্লাশি করে ৭ বোতল ফেনসিডিল, ২৭৫ গ্রাম হেরোইন ও ৪৬ পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম হয়।