সেন্সরে প্রশংসিত সিয়াম-পূজার ‘শান’

7

সত্য ঘটনা অবলম্বনে নির্মিত বহুল প্রতীক্ষিত পুলিশি অ্যাকশন থ্রিলার সিনেমা ‘শান’। এখানে মূখ্য চরিত্রে আছেন সিয়াম আহমেদ। তার নায়িকা হিসেবে আছেন পূজা চেরি। এ জুটির তৃতীয় সিনেমাটি বিনা কর্তনেই সেন্সর ছাড়পত্র পেয়েছে। গত রোববার সেন্সর বোর্ডে প্রদর্শনের পর সিনেমাটিকে ছাড়পত্র দেয়া হয়েছে। একই সঙ্গে বোর্ডের সদস্যদের কাছেও প্রশংসিত হয়েছে ছবিটি। নির্মাতা এম রাহিম এ তথ্য নিশ্চিত করেছেন। এর ফলে আগামী ৭ জানুয়ারি ছবিটি মুক্তি দিতে আর কোনো বাধা নেই।

সেন্সরের খবর জানিয়ে পরিচালক বলেন, ‘সেন্সর ছাড়পত্র পাওয়ায় দারুণ লাগছে। সেন্সরে জমা দেওযার পুর ক’দিন কেমন যেন একটা চাপা উৎকণ্ঠার মধ্যে ছিলাম। একটা সেনসিটিভ কাহিনী, বোর্ড কীভাবে দেখে সেটা নিয়ে ভাবছিলাম। বোর্ড বিনা কর্তনে সেন্সর দিয়েছে। তাই সেন্সর বোর্ডের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’ একটি সত্য ঘটনাকে কেন্দ্র করে ছবিটির কাহিনি সাজিয়েছেন আজাদ খান। ছবিটির ক্রিয়েটিভ প্রধানও তিনি। আজাদ খান বলেন, ‘শানের মতো পুলিশ অ্যাকশন ছবি এর আগে বাংলাদেশে হয়নি।

যে ভাবনা নিয়ে শান নির্মাণ করতে চেয়েছিলাম সেই ভাবনাকেও হার মানিয়েছে। ছবিটির সেন্সর ছাড়পত্র পাওয়ায় আনন্দ লাগছে। আশা করছি নির্ধারিত তারিখেই সিনেমা হলে মুক্তি দিতে পারবো ছবিটি।’ চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম উদ দৌলা। ফিলম্যান প্রডাকশনের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন ওয়াহিদুর রহমান এবং এম আতিকুর রহমান। ছবিটিতে সিয়াম-পূজা ছাড়াও অভিনয় করেছেন তাসকিন রহমান, সৈয়দ হাসান ইমাম, চম্পা, অরুনা বিশ্বাস প্রমুখ।