সেই বৃদ্ধার পাশে দাঁড়াল চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসন

50

আশি বছর বয়সী মর্জিনা বেগম (টুনি বেওয়া)’র পাশে দাঁড়িয়েছে চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসন। শনিবার (৩ সেরপ্টম্বর) ওই বৃদ্ধাকে দেখতে গিয়ে এ কথা জনিয়েছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাকিউল ইসলাম।
তিনি বলেনÑ মান্যবর জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনের নির্দেশক্রমে তিনি ওই মহিলাকে দেখতে যান। তিনি জানান, ওই মহিলা বর্তমানে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার ৬নং ওয়াডের্র বালিগ্রামে একটি ভাড়া বাসায় তার মেয়ের তত্ত্বাবধানে আছেন। তার বার্ধক্যজনিত কিছু রোগ আছে এবং তিনি আংশিক পক্ষাগাতগ্রস্ত। অতিরিক্ত জেলা প্রশাসক বলেনÑ জেলা প্রশাসনের পক্ষ থেকে বৃদ্ধার চিকিৎসা ও ভরণপোষণের দায়িত্ব গ্রহণ করা হবে বলে জেলা প্রশাসক মহোদয় ঘোষণা দিয়েছেন এবং অচিরেই তিনি বৃদ্ধাকে দেখতে আসবেন।
জাকিউল ইসলাম আরো বলেন, বৃদ্ধার ছেলেমেয়েদের কারো সামর্থ্য থাকার পরও যদি এরকম অমানবিক ও নিন্দনীয় ঘটনা ঘটিয়ে থাকলে সে বিষয়েও যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে। সে ব্যাপারে খোঁজখবর নেয়া হচ্ছে।
উল্লেখ্য, গত শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতাল সংলগ্ন বালিগ্রাম এলাকায় খাটলিতে শুইয়ে আশি বছর বয়সী বৃদ্ধাকে রাস্তার ধারে ফেলে যান তার সন্তান। ঘটনাটি জানার পর তার দায়িত্ব গ্রহণের ঘোষাণা দেন জেলা পরিষদের সাবেক সদস্য আব্দুল হাকিম। এ নিয়ে দৈনিক গৌড় বাংলায় শনিবার একটি সচিত্র প্রতিবেদন প্রকাশিত হয়।
এদিকে বৃদ্ধার দায়িত্বভার গ্রহণ করায় জেলা প্রশাসক তথা জেলা প্রশাসনকে সুশীল সমাজের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়েছে।