সুযোগ কড়া নাড়লেও ফিরিয়ে দিলেন কেভিন ট্রাপ

10

ম্যানচেস্টার ইউনাইটেডের মতো ক্লাবে যাওয়ার সুযোগ কড়া নাড়লেও ফিরিয়ে দিলেন কেভিন ট্রাপ। জার্মান এই গোলরক্ষকের দাবি, তাকে পেতে প্রস্তাব দিয়েছিল ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি; তবে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। আইনট্রাখটের হয়ে সময়টা ভালোই কাটছে ট্রাপের। দলের গুরুত্বপূর্ণ সদস্যদের একজন ৩২ বছর বয়সী এই ফুটবলার। গত মে মাসে রেঞ্জার্সের বিপক্ষে ইউরোপা লিগ জয়ে বড় ভূমিকা রাখেন তিনি। টাইব্রেকারে প্রতিপক্ষের একটি শট আটকে দিয়ে জার্মান দলটিকে ৪২ বছর পর কোনো ইউরোপিয়ান প্রতিযোগিতার শিরোপা জয়ের উল্লাসে ভাসান তিনি।

সেই সঙ্গে এবারের চ্যাম্পিয়ন্স লিগেও জায়গা করে নেয় আইনট্রাখট। মাঝে বিভিন্ন গণমাধ্যমের খবর আসে, ট্রাপকে দলে নেওয়ার চেষ্টা করছে এবার ইউরোপ সেরার মঞ্চে জায়গা করে নিতে না পারা ইউনাইটেড। সংবাদটি সত্য ছিল বলেই গতকাল বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান জার্মানির হয়ে ৬ ম্যাচ খেলা ট্রাপ। “আমার প্রতি ম্যানচেস্টার ইউনাইটেডের আগ্রহ নিয়ে গত কয়েকদিন অনেক কথা হয়েছে। এটা ঠিক যে আমি আনুষ্ঠানিক প্রস্তাব পেয়েছি।” “ম্যানচেস্টার ইউনাইটেড বিশ্বমানের দল। আমি তাদের প্রস্তাব বিবেচনা করেছি এবং ভেবেছি। আমি নিশ্চিত সবাই তা বুঝতে পারবে।

গত বুধবার দুই ক্লাবকেই আমি আইনট্রাখটে থাকার সিদ্ধান্তটি জানিয়ে দিয়েছি।” ছয় নম্বরে থেকে গত প্রিমিয়ার লিগ শেষ করা ইউনাইটেডের এবারের শুরুটাও হয় বেশ বাজে। নিজেদের প্রথম দুই ম্যাচে হারা দলটি তৃতীয় ম্যাচে অবশ্য হারিয়ে দেয় লিভারপুলকে। দলের মধ্যে সুস্থ লড়াই আনতে চান এরিক টেন হাগ। প্রথম পছন্দের গোলরক্ষক দাভিদ দে হেয়াকে চ্যালেঞ্জ জানানোর মতো দলে আরেকজন গোলরক্ষক নিতে চাইছেন ইউনাইটেড কোচ। আইনট্রাখট থেকেই ২০১৫ সালে পিএসজিতে যোগ দেন ট্রাপ। পরে ধারে ২০১৮ সালে আবার পুরনো ঠিকানায় ফেরেন তিনি। পরের বছর স্থায়ী চুক্তি করেন আইনট্রাখটের সঙ্গে।