সুপ্রিমকোর্টের মর্যাদা ও ইমেজ রক্ষা করার দায়িত্ব সবার : হাইকোর্ট

4

সুপ্রিমকোর্টের মর্যাদা ও ইমেজ রক্ষা করার দায়িত্ব সবার বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দায়ের করা ব্যারিস্টার নাজমুল হুদার মামলা প্রসঙ্গে আনা আবেদনের ওপর আদেশ দেয়াকালে আদালত এ মন্তব্য করেছেন। ডেপুটি এটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক আজ এ কথা জানান।
বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী মো. ইজারুল হক আকন্দ সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ মঙ্গলবার এ মন্তব্য করেছেন। ডেপুটি এটর্নি জেনারেল বলেছেন, কোনো বিচারপতির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে মিথ্যা মামলা দায়ের বিচার বিভাগের জন্য হুমকিস্বরূপ বলেও মন্তব্য করেছেন আদালত।
আদালত বলেছেন, এ ধরনের মামলা করে বিচার ব্যবস্থাকে চ্যালেঞ্জ করা হয়েছে। এভাবে মামলা করলে সুপ্রিমকোর্ট থাকবে না। সুপ্রিমকোর্টের মর্যাদা ও ইমেজ রক্ষা করার দায়িত্ব সবার। মিথ্যা তথ্য দিয়ে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিরুদ্ধে মামলা করার অভিযোগে দুদকের পাল্টা মামলা বাতিল চেয়ে নাজমুল হুদার আবেদন সরাসরি খারিজ করে আদেশ দেন আদালত। একই সঙ্গে মামলাটি ছয় মাসের মধ্যে বিচারিক আদালতে নিষ্পত্তিরও নির্দেশ দেয়া হয়েছে।