সুদান থেকে দেশে ফিরেছেন ৫১ বাংলাদেশী

7

যুদ্ধকবলিত সুদান থেকে আরো ৫১ জন বাংলাদেশী বৃহস্পতিবার দেশে ফিরেছেন। সকাল ১০টা ২৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে করে তারা সৌদি আরবের জেদ্দা হয়ে দেশে ফিরেছেন।
গত বুধবার পোর্ট সুদান থেকে সুদানের বদর এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটে জেদ্দায় পৌঁছান ১৭৬ বাংলাদেশী। তাদের মধ্যে বৃহস্পতিবার ৫১ জন বাংলাদেশী দেশে ফিরে এসেছেন।
এয়ারপোর্ট আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউল হক জিয়া তাদের দেশে ফেরার বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে রিয়াদের বাংলাদেশ দূতাবাস জানিয়েছে, বৃহস্পতিবারের মধ্যে কাতার এয়ারলাইন্সে আরো ১৩০ জন ও মদিনা থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে ২৩৮ জনের দেশে ফেরার কথা রয়েছে।
সূত্র বলছে, গত সোমবার সুদান থেকে জেদ্দা হয়ে প্রথম দফায় দেশে ফেরেন ১৩৬ বাংলাদেশী। বিমান বাংলাদেশের একটি ফ্লাইটে তারা দেশে ফেরেন। এর মধ্যে নারী, শিশু ও অসুস্থ সুদান প্রবাসীও রয়েছেন।
জানা গেছে, গত ৩ মে সুদানের রাজধানী খার্তুম থেকে ৬৮০ বাংলাদেশীকে নিরাপদে পোর্ট সুদানে নেয়া হয়। দুই দফায় মোট ১৩টি বাসে করে তাদের সেখানে নেয়া হয়।
রিয়াদের বাংলাদেশ দূতাবাস জানিয়েছে, সুদানে প্রায় এক হাজার পাঁচশ বাংলাদেশী বসবাস করেন। এদের মধ্যে যারা দেশে আসার জন্য নিবন্ধন করেছেন, পর্যায়ক্রমে সবাইকে দেশে ফিরিয়ে আনা হবে।