সীমান্ত এলাকায় বিজিবির পৃথক অভিযানে ফেনসিডিলসহ ভারতীয় পাতার বিড়ি উদ্ধার

9

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার তেলকুপি ও আজমতপুর সীমান্ত এলাকা থেকে ফেনসিডিল এবং ভোলাহাট উপজেলার পোল্লাডাঙ্গা সীমান্ত এলাকা থেকে ভারতীয় পাতার বিড়ি উদ্ধার করেছে ৫৯ বিজিবির রহনপুর ব্যাটালিয়নের সদস্যরা। গত বৃহস্পতিবার ও গতকাল শুক্রবার এসব উদ্ধার করা হয়।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে রহনপুর ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আমীর হেসেন মোল্লা জানান, নিজস্ব তথ্যের ভিত্তিতে ১০ ফেব্রুয়ারি দিবাগত রাত সাড়ে ৩টায় তার নেতৃত্বে টহল দল আজমতপুর বিওপি এলাকার হুদমাপাড়ায় অভিযান চালায়। অভিযানে মালিকবিহীন অবস্থায় ৩৪৮ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।
অপর দিকে ১০ ফেব্রুয়ারি রাত সোয়া ১১টার দিকে নিজস্ব তথ্যের ভিত্তিতে চোরাচালানবিরোধী অভিযানে নামে বিজিবি। অভিযানে নেতৃত্ব দেন তেলকুপি বিওপির নায়েক মো. বদরুদ্দোজা। অভিযানে টহল দল বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১৮০/৮-এস হতে আনুমানিক ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে রিফুজিপাড়া হতে মালিকবিহীন ৬৪ বোতল ফেনসিডিল উদ্ধার করতে সক্ষম হয়।
নিজস্ব তথ্যের ভিত্তিতে শুক্রবার সকাল সোয়া ৭টায় ভোলাহাট উপজেরার জেকে পোলাডাঙ্গা বিওপির সুবেদার মো. দেলোয়ার হোসেনের নেতৃত্বে টহল দল পীরগাছিতে অভিযান চালায়। অভিযানে সেখান থেকে মালিকবিহীন অবস্থায় ৮৮ হাজার ৮০০ পিস ভারতীয় পাতার বিড়ি উদ্ধার করা হয়। এসময় ১টি ব্যাটারিচালিত রিকশা ভ্যান জব্দ করা হয়।