সিরিয়ার তাল আবিয়াদে ৩৫ দায়েশকে হত্যা করেছে সেনাবাহিনী

110

07-Siriaসিরিয়ার উত্তরাঞ্চলীয় গোলযোগপূর্ণ তাল আবিয়াদ শহরের উপকণ্ঠে দেশটির সেনাবাহিনী এবং তাকফিরি সন্ত্রাসী গোষ্ঠী আইএসআইএল বা দায়েশের মধ্যে তীব্র সংঘর্ষে অন্তত ৩৫ তাকফিরি সন্ত্রাসী নিহত হয়েছে। গত শনিবার দুই পক্ষের মধ্যে সংঘর্ষে আরো কয়েক ডজন সন্ত্রাসী আহত হওয়ার পাশাপাশি দায়েশের বহু সামরিক যান এতে ধ্বংস হয়েছে বলে সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা ‘সানা’ জানিয়েছে।
সিরিয়ার সেনাবাহিনী হামা প্রদেশের সালামিয়া শহরের উপকণ্ঠে দায়েশের একটি গাড়ি ভর্তি বোমা নিষ্ক্রিয় করতে সক্ষম হয়েছে বলেও খবর পাওয়া গেছে। সিরিয়ার পূর্বাঞ্চলীয় দেইর আয- জোর শহরে দায়েশের অবস্থানেও দেশটির সেনাবাহিনী বোমা বর্ষণ করেছে।
এদিকে, লন্ডন ভিত্তিক কথিত মানবাধিকার বিষয়ক সংগঠন ‘সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস’ জানিয়েছে, সিরিয়ার দক্ষিণাঞ্চলীয় দারা প্রদেশে সেনাবাহিনী এবং বিদেশী মদদপুষ্ট তাকফিরি সন্ত্রাসীদের মধ্যে সংঘর্ষে বহু সন্ত্রাসী নিহত হয়েছে। এছাড়া, গত শনিবার সিরিয়ার লতাকিয়া প্রদেশের রাবিয়া শহরটি আল-কায়েদার সঙ্গে সম্পর্কযুক্ত আন-নুসরার কাছ থেকে সেনাবাহিনী পুনর্দখল করতে পেরেছে বলে লেবাননের ‘আল-আহেদ’ সংবাদ মাধ্যম জানিয়েছে।