সিপিএল খেলতে যাচ্ছেন লিটনও

11

সাকিব আল হাসানের ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) খেলার খবর পাওয়া গেছে আগেই। এবার তার সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছ থেকে এই টি-টোয়েন্টি প্রতিযোগিতায় খেলার অনাপত্তিপত্র পেয়েছেন লিটন দাসও।
বুধবার লিটনকে অনাপত্তিপত্র দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান। তিনি বলেছেন, ‘লিটনকে সিপিএলে খেলার অনাপত্তিপত্র দেওয়া হয়েছে। আশা করছি ভারত সফরের প্রস্তুতি ক্যাম্পের শুরুতেই আমরা তাকে পাবো।’ ১৫ অক্টোবর বাংলাদেশ দল ভারত সফরের ক্যাম্প শুরু করবে।
সিপিএলে লিটন খেলবেন ক্রিস গেইলের দল জ্যামাইকা তালাওয়াসের হয়ে। এই মুহূর্তে সিপিএলের পয়েন্ট টেবিলের তলানিতে লিটনের দল। আগামি শনিবার জ্যামাইকা খেলবে সেন্ট লুসিয়া জুকসের বিপক্ষে, এই ম্যাচেই লিটনকে দেখা যেতে পারে মাঠে।
সদ্য শেষ হওয়া ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে সময়টা ভালো যায়নি লিটনের। চট্টগ্রামে জিম্বাবুয়ের বিপক্ষে ৩৮ রান সিরিজে তার ব্যক্তিগত সর্বোচ্চ। কুড়ি ওভারের ক্রিকেট ছন্দে ফিরতে সিপিএল কার্যকরী ভূমিকা রাখতে পারে এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের জন্য। তাছাড়া ভারত সফরের আগে প্রস্তুতি হিসেবেও কাজে আসবে। সাকিব তার সিপিএল খেলা প্রসঙ্গে তেমনটাই জানিয়েছেন।
গেইল ছাড়াও জ্যামাইকায় সতীর্থ হিসেবে লিটন পাচ্ছেন আন্দ্রে রাসেল, রোভম্যান পাওয়েল, ডোয়াইন স্মিথ, ওশানে থমাস ও জহির খানকে। যদিও এই দল নিয়েও এবারের সিপিএলে খেলা ৮ ম্যাচে মাত্র দুটিতে জিতেছে জ্যামাইকা। তাতে সেরা চারে থাকাটাও পড়ে গেছে সংশয়ে।
ষষ্ঠ বাংলাদেশি ক্রিকেটার হিসেবে সিপিএলে ডাক পেয়েছেন লিটন। সাকিব, তামিম ও মাহমুদউল্লাহ কুড়ি ওভারের প্রতিযোগিতায় খেললেও মেহেদী হাসান মিরাজকে দর্শক হয়েই থাকতে হয়েছিল সিপিএলে। অন্যদিকে আফিফ হোসেন সেন্ট কিটস অ্যান্ড নেভিস প্যাট্রিয়টসের দলে থাকলেও বিসিবি তাকে অনাপত্তিপত্র দেয়নি।