সিনেমা হলে ‘পরাণ’ এর রাজত্ব

16

ঈদুল আজহায় দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে হৃদয়স্পর্শী ত্রিভুজ প্রেমের গল্পের সিনেমা ‘পরাণ’। চিত্রনায়ক শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম ও ইয়াশ রোহান অভিনীত সিনেমাটি নিয়ে মুক্তির আগে অন্তর্জালে আলোচনা চলেছে বেশ। প্রথম সপ্তাহ না যেতেই কম প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়া ‘পরাণ’ সিনেমা দর্শকপ্রিয়তায় এগিয়ে যাচ্ছে। মাত্র ১১ প্রেক্ষাগৃহে হলে মুক্তি পেলেও দর্শক-আগ্রহে চিত্র পাল্টাচ্ছে। আলোচনার কেন্দ্রে এসেছেন সিনেমাটির নায়ক শরিফুল রাজ; দর্শক প্রশংসায় মেতেছেন এই চিত্রনায়কের অভিনয়ের।

দেশের সবচেয়ে অত্যাধুনিক স্টার সিনেপ্লেক্সে দর্শক-আগ্রহে ‘পরাণ’ সিনেমাটির শো সংখ্যা প্রায় দ্বিগুণ করা হয়েছে, রাজধানীর ব্লকবাস্টার সিনেমাসেও বাড়ানো হয়েছে শো সংখ্যা। স্টার সিনেপ্লেক্সের মিডিয়া ও বিপণন বিভাগের জ্যেষ্ঠ কর্মকর্তা মেজবাহ উদ্দিন জানিয়েছেন, ‘দর্শকদের চাপে শো বাড়ানো হয়েছে সিনেমাটির। আশাতীত সাড়া পাচ্ছি আমরা, প্রতিটি শাখায় আমরা পরাণের শো দ্বিগুণ করেছি।’ ব্লকবাস্টার সিনেমাসের মার্কেটিং অফিসার মো. মাহবুবর রহমান জানিয়েছেন, ‘আমার একটি শো চলছিল, দর্শক-চাহিদায় আরও দুটি শো বাড়িয়েছি।’ ‘পরাণ’ সিনেমার ডিস্ট্রিবিউশনের দায়িত্বে আছে অভি কথাচিত্র।

প্রতিষ্ঠান কর্ণধার জাহিদ হাসান অভি জানিয়েছেন, ‘এর আগে এমনটা হয়নি। মুক্তির ৫ দিনের মাথায় নতুন কিছু হলে পরিবেশিত হতে যাচ্ছে সিনেমাটি। দ্বিতীয় সপ্তাহে সিনেমাটির মুক্তির তালিকা দীর্ঘ হবে।’ সিনেমাটির নায়ক শরিফুল রাজ বেশ উচ্ছ্বসিত এমন দর্শক আগ্রহে। জানিয়েছেন, ‘আমি নিজেই স্ত্রী পরীকে সিনেমা দেখানোর জন্য টিকেট ম্যানেজ করতে পারছি না। দর্শকদের এমন ভালোবাসার জন্য আমাদের টিম কৃতজ্ঞ।’ ২০১৯ সালের সেপ্টেম্বরে সিনেমাটির দৃশ্যধারণের কাজ শেষ হয়। চিত্রনাট্য করেছেন শাহজাহান সৌরভ ও রায়হান রাফি। সংগীত পরিচালক নাভেদ পারভেজ ও ইমন চৌধুরী। সিনেমাটি পরিচালনা করেছেন তরুণ পরিচালক রায়হান রাফি। গুঞ্জন আছে, বরগুনার আলোচিত মিন্নি-রিফাত-নয়ন বন্ডের ঘটনার ছায়া অবলম্বনে নির্মাণ হয়েছে এই সিনেমা।