সারোগেসি পদ্ধতিতে মা হলেন প্রিয়াঙ্কা

17

বছরের শুরুতেই সবাইকে চমকে দিলেন প্রিয়াঙ্কা চোপড়া ও নিক জোনাস দম্পতি। ক্যালেন্ডারের হিসাবে ২২ জানুয়ারি ভারতীয় সময় মধ্যরাতে এ সুসংবাদটি দিলেন নায়িকা নিজেই। জানান, সারোগেসির মাধ্যমে মা-বাবা হলেন তিনি আর নিক। গভীর রাতেও সেই খবর হু হু করে ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। তবে শনিবার সকাল থেকে তা নিয়ে আলোচনা আরও বাড়ে। অনেকেই জানাচ্ছেন শুভেচ্ছা। সামাজিক মাধ্যমে হুমা কুরেশি লিখেছেন, ‘দারুণ খবর। দু’জনকে অনেক অভিনন্দন।’ পূজা হেগড়ে লিখেছেন, ‘অনেক ভালোবাসা আর উজ্জ্বল মুহূর্ত পাঠালাম। খুব সুন্দর হোক সব কিছু।’ এষা গুপ্তা ভালোবাসা জানিয়েছেন।

একই রকমভাবে অনুভূতির কথা জানিয়েছেন প্রিয়াঙ্কার পুরনো বন্ধু লারাও। শুধু এই সিনে তারকারাই নন, আরও বহু খ্যাতনামারাই অভিনন্দন জানিয়েছেন এই যুগলকে। অন্যদিকে, প্রিয়াঙ্কা বা নিক মা-বাবা হওয়ার ঘোষণার পরে আর কোনও তথ্য প্রকাশ করেননি। তবে আমেরিকার স্থানীয় সংবাদসংস্থার দাবি, তাদের মেয়ে হয়েছে। প্রসঙ্গত, সারোগেসি শব্দের অর্থ হলো গর্ভাশয় ভাড়া। এর মাধ্যমে একজন নারীর গর্ভে অন্য দম্পতির সন্তান ধারণ করা হয়।

এতে স্ত্রী ও পুরুষের ডিম্বাণু-শুক্রাণু দেহের বাইরে নিষিক্ত করে তা নারীর গর্ভাশয়ে প্রতিস্থাপন করা হয়। ঠিক এভাবেই অন্য নারীর গর্ভে এসেছে প্রিয়াঙ্কা-নিকের সন্তান। উল্লেখ্য, ২০১৮ সালের ১ ডিসেম্বর মার্কিন পপ তারকা নিক জোনাসের সঙ্গে গাঁটছড়া বাঁধেন প্রিয়াঙ্কা চোপড়া। রাজস্থানের উমেদ ভবনে বসে প্রিয়াঙ্কা-নিকের রাজকীয় বিয়ের আসর। এরপর বিচ্ছেদের খবরও ছড়িয়েছিল তাদের। তবে নতুন বছরে তারা নতুন অতিথির সংবাদই দিলেন তারা। সূত্র: হিন্দুস্তান টাইমস