সারাদেশে গণটিকা কার্যক্রম ৭ নয়, ১৪ আগস্ট থেকে

18

আগামী ৭ আগস্ট নয়, ১৪ আগস্ট থেকে দেশজুড়ে গণটিকা কার্যক্রম শুরু হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. খুরশীদ আলম এই বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ক্যাম্পেইন চলাকালীন আপাতত একদিন (৭ আগস্ট) গণটিকা দেয়া হবে। এরপর সাত দিন বন্ধ থাকবে। তারপর আবার ক্যাম্পেইন চালু হবে। তবে চলমান যে টিকাদান কর্মসূচি রয়েছে, তা অব্যাহত থাকবে।
ডা. খুরশীদ আলম বলেন, আমাদের বাকি সব পরিকল্পনা ঠিক আছে। লকডাউনে পরিবহনে সমস্যার কারণে ৭ তারিখ রান টেস্ট। ১৪ আগস্ট থেকে গণহারে টিকা কার্যক্রম শুরু হবে।
করোনা সংক্রমণ প্রতিরোধে সারাদেশে গণহারে টিকা কার্যক্রম পরিচালনায় ৭ আগস্ট থেকে ১২ আগস্ট পর্যন্ত দেশব্যাপী ৬ দিনের ভ্যাকসিনেশন ক্যাম্পেইনের উদ্যোগ নেয়া হয়েছিল। কিন্তু হঠাৎ করেই সেই কর্মপরিকল্পনায় পরিবর্তন আনা হয়েছে। ৬ দিনের পরিবর্তে এখন মাত্র একদিন করা হবে এই ক্যাস্পেইন। এরপর ১৪ আগস্ট থেকে গণটিকা কার্যক্রম শুরু হবে।
গত বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ও লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. রোবেদ আমিন বলেছিলেন, সারাদেশে সরকারের পক্ষ থেকে বিনামূল্যে করোনা টিকা প্রয়োগ কার্যক্রম চলমান রয়েছে। সবাইকে টিকার আওতায় আনতে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়েও টিকা কর্মসূচি চালু করা হয়েছে। এ লক্ষে আগামী ৭ থেকে ১২ আগস্ট পর্যন্ত দেশব্যাপী করোনার টিকা ক্যাম্পেইন চলবে।