‘সাদা রঙের পৃথিবী’ সিনেমায় বিধবা চরিত্রে শ্রাবন্তী

5

‘সাদা রঙের পৃথিবী’ সিনেমাটি টালিউড অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায় অভিনীত ও রাজর্ষি দের পরিচালনায় নির্মিত হয়েছে। সম্প্রতি এ সিনেমার পোস্টার লঞ্চ হয়েছে। সিনেমার পোস্টার প্রকাশ উপলক্ষে কলকাতায় একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন শ্রাবন্তীসহ সিনেমার সব কলাকুশলী। সিনেমাটি বিধবাদের জীবন কাহিনি অবলম্বনে নির্মিত হয়েছে। এতে শ্রাবন্তী কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন।‘সাদা রঙের পৃথিবী’ সিনেমাটি মূলত ভারতে বিধবা পাচারের ওপর ভিত্তি করে নির্মিত হয়েছে।

থ্রিলার ঘরানার গল্পের মাধ্যমে এক অভিনব উপায়ে ভারতের বিধবাদের জন্য নির্বাচিত আবাস কাশীকে উদযাপন করবে এ সিনেমা। কলকাতার নন্দনে ‘সাদা রঙের পৃথিবী’ সিনেমার পোস্টার প্রকাশ হয়েছে। পোস্টার উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শ্রী ইন্দ্রনীল সেন, শ্রী দেবাশীষ কুমার, শ্রীমতি সোহিনী শাস্ত্রী ও শ্রী অমিত আগরওয়াল। অনুষ্ঠানে এদিন সবাই সাদা পোশাকে হাজির হয়েছিলেন। বিধবা পাচারের ওপর ভিত্তি করে এই প্রথম ভারতে কোনো সিনেমা তৈরি হলো।

এ বিষয়ে এখন পর্যন্ত অন্য কোনো ভাষাতেও সিনেমা তৈরি হয়নি বলে নির্মাতা দাবি করেছেন। এটি ভারতের বারাণসীর বিধবাদের বর্ণহীন জগতের কথা তুলে ধরবে। সেসব মানুষের কথা বলবে, এ সিনেমা যাদের জীবন তাদের সাদা শাড়ির মতোই বিবর্ণ হয়ে গেছে। কিন্তু এই আদিম রীতির আড়ালে অপরাধী মাস্টারমাইন্ডদের ষড়যন্ত্র লুকিয়ে আছে, ছলনা করে যারা এই হতভাগ্য নারীদের শোষণ করতে উদ্যত হয়ে আছে। আদর্শ টেলিমিডিয়া এবং অমিত আগরওয়াল নিবেদিত, সুশান্ত সেনগুপ্ত, শ্রাবণী পাল ও রাজর্ষি দের প্রযোজনা ‘সাদা রঙের পৃথিবী’ সিনেমাটি নির্মিত হয়েছে। এতে টালিউডের প্রথম সারির ১৯ জন তারকা অভিনয় করেছেন।