দৈনিক গৌড় বাংলা

সোমবার, ২২শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

সাঁওতাল ও হরিজন সম্প্রদায়ের প্রতিনিধিদের নিয়ে আলোচনা

চাঁপাইনবাবগঞ্জে পিছিয়ে পড়া সাঁওতাল ও হরিজন সম্প্রদায়ের প্রতিনিধিদের নিয়ে ফোকাস গ্রুপ আলোচনা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে জেলাশহরের বেলেপুকুরে অবস্থিত প্রয়াস মানিবক উন্নয়ন সোসাইটির নকীব হোসেন মিলনায়তনে এই আলোচনা অনুষ্ঠিত হয়।
‘প্রমোটিং দি ভয়েস অব প্লেইন ল্যান্ড এথনিক মাইনোরোটিজ ইন সিভিক স্পেস থ্রো কমিউনিটি মিডিয়া’ শীর্ষক প্রকল্পের আওতায় এবং বেসরকারি উন্নয়ন সংস্থা সমষ্টি ও রেডিও মহানন্দার বাস্তবায়নে আলোচনায় উপস্থিত ছিলেন- প্রয়াসের পরিচালক ও রেডিও মহানন্দার স্টেশন ম্যানেজার আলেয়া ফেরদৌস, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের উত্তরাঞ্চল প্রধান হাসিবুর রহমান বিলু, সমষ্টির প্রোগ্রাম কো-অর্ডিনেটর জাহিদুল হক খান, টেকনিক্যাল অফিসার রেজাউল করিম, প্রযোজক (অনুষ্ঠান ও খবর) নয়ন আলী, সহকারী প্রযোজক সোনিয়া শীল ও উম্মে আয়েশা সিদ্দিকাসহ সাঁওতাল ও হরিজন সম্প্রদায়ের ৯ জন যুব প্রতিনিধি।
আলোচনায় ক্ষুদ্র নৃগোষ্ঠীর মানুষের সামাজিক নিরাপত্তা, সামাজিক অধিকার, শিক্ষা, স্বাস্থ্যসহ অন্যান্য বিষয় নিয়ে আলোচনা হয়।
উল্লেখ্য, ফ্রি প্রেস আনলিমিটেডের সহযোগিতায় এবং ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে প্রকল্পটি চাঁপাইনবাবগঞ্জে বাস্তবায়ন করছে সমষ্টি ও রেডিও মহানন্দা ৯৮.৮এফএম।

About The Author