‘সহিংস উগ্রবাদ ও মাদকের অপব্যবহার’ শীর্ষক সেমিনার

9

চাঁপাইনবাবগঞ্জে এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে জঙ্গি ও সহিংস উগ্রবাদ এবং মাদকদ্রব্যের অপব্যবহার বিরোধী সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব মিলনায়তনে এই সেমিনার অনুষ্ঠিত হয়।
এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য দেন উপাচার্য় প্রফেসর ড. এবিএম রাশিদুল হাসান। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. সোহেল আল বেরুনীর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য দেন পুলিশ সুপার টি.এম. মোজাহিদুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. মো. শামিমুল হাসান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর, চাঁপাইনবাবগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ আনিসুর রহমান খান।
উপাচার্য় প্রফেসর ড. এবিএম রাশিদুল হাসান বলেন, সহিংস উগ্রবাদ ও মাদকের সাথে সংশ্লিষ্ট কোনো ব্যক্তিই আইনের ঊর্ধ্বে নয়। তিনি আরো বলেন, ইসলামসহ কোনো ধর্মেই মাদক এবং জঙ্গিবাদের কোনো স্থান নেই। মাদক নির্মূলে, ইভটিজিং নিরসনে ও সহিংস উগ্রবাদ প্রতিরোধে সোচ্চার হওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি। সেমিনারে অন্য বক্তারা বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট সকলকে মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান।
সেমিনারে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. শাহরিয়ার কবীর, কৃষি অনুষদের ডিন ড. মো. দেলোয়ার হোসেন, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান ড. মোস্তফা মাহমুদ হাসান, কৃষি অর্থনীতি ও গ্রামীণ উন্নয়ন বিভাগের প্রধান ড. আশরাফুল আরিফ এবং শিক্ষক-শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা। স্বাগত বক্তব্য দেন ব্যবসায় প্রশাসন বিভাগের প্রভাষক ও বিশ্ববিদ্যালয়ের মাদক নির্মূল কমিটির সদস্য সচিব মো. মোমিনুল ইসলাম।
সহিংস উগ্রবাদ ও মাদকের অপব্যবহার নিয়ে বিস্তারিত আলোচনা করেন বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রধান ও প্রক্টর এস.এম. শহীদুল ইসলাম।