সরকারের ভিশন বাস্তবায়নে কাজ করার আহ্বান খাদ্যমন্ত্রীর

9

নিরাপদ খাদ্য নিশ্চিত করতে যে প্রতিষ্ঠানগুলো কাজ করে তাদের একই ছাতার নিচে এসে সরকারের ভিশন বাস্তবায়নে কাজ করার আহ্বান জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।
বৃহস্পতিবার বাংলাদেশ সচিবালয়ে তার কার্যালয় থেকে খাদ্য ব্যবস্থাপনা উপদেষ্টা পরিষদের ৬ষ্ঠ সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে সভাপতির বক্তব্যে একথা বলেন তিনি। খবর সংবাদ বিজ্ঞপ্তির।
খাদ্যমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ধারণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত সমৃদ্ধশালী সোনার বাংলা গড়তে হবে। এসময় ভেজালমুক্ত নিরাপদ খাদ্য নিশ্চিত করে নতুন প্রজন্মকে মেধাসম্পন্ন জাতিতে পরিণত করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি।
সভায় ঢাকা সিটি (দক্ষিণ) মেয়র ব্যারিস্টার ফজলে নূর তাপস, ঢাকা সিটি (উত্তর) মেয়র আতিকুল ইসলাম, খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোসাম্মৎ নাজমানারা খানুম, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সংস্কার ও সমন্বয়) মো. সামসুল আরেফিন, নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আব্দুল কাইউম সরকার ও বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো. নজরুল আনোয়ার বক্তব্য দেন।
সভায় জাতীয় নিরাপদ খাদ্য নির্দেশনা, নিরাপদ খাদ্য-সংক্রান্ত মোবাইল কোর্ট ও মনিটরিং কার্যক্রম পরিচালনা ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সাংগঠনিক কাঠামো পুনর্গঠন নিয়ে বিস্তারিত আলোচনা হয়।
জাতীয় নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা উপদেষ্টা কমিটি নিরাপদ খাদ্য আইন-২০১৩ এর উদ্দেশ্য পূরণকল্পে নিরাপদ খাদ্য ব্যবস্থাপনার সঙ্গে সংশ্লিষ্ট সকলকে নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা বিষয়ক নীতিমালা ও পরিকল্পনা প্রণয়ন এবং আনুষঙ্গিক অন্যান্য বিষয়ে প্রয়োজনীয় পরামর্শ ও দিকনির্দেশনা প্রদান করে। ২০১৫ সালের ২৪ আগস্ট রাষ্ট্রপতির আদেশক্রমে খাদ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে এ কমিটি গঠন করা হয়।