সদর ও নাচোলে বিএমডিএ’র তাল বীজ রোপন

28

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ঝিলিম ইউনিয়নে ১০ হাজার তালের বীজ রোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। অন্যদিকে নাচোল উপজেলাতেও তাল বীজ রোপন কা হয়।
গত কাল সোমবার বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের উদ্যোগে এই তাল বীজ রোপন কর্মসূচির উদ্বোধন করেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) চাঁপাইনবাবগঞ্জ রিজিয়নের নির্বাহী প্রকৌশলী মো. হারুণ অর রশিদ।
এসময় উপস্থিত ছিলেন, বিএমডিএ চাঁপাইনবাবগঞ্জ জোনের সহকারী প্রকৌশলী মো. আতিকুর রহমান, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও উপকারভোগীরা।
এ সময় নির্বাহী প্রকৌশলী হারুণ অর রিশদ জানান, প্রাকৃতিক দুর্যোগ হিসেবে বজ্রপাতের আশঙ্কা এই তালগাছের মাধ্যমে অনেকাংশে প্রশমিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে বজ্রপাত থেকে রক্ষা পেতে বরেন্দ্র অঞ্চলে ব্যাপক তালবীজ রোপনের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। তারই অংশ হিসেবে বরেন্দ্র অঞ্চলে এবছর ৭০ হাজার তাল বীজ রোপন করা হবে বলে তিনি জানান।
নাচোল প্রতিনিধি :
প্রধানমন্ত্রীর অনুশাসন বাস্তবায়নে বজ্রপাত নিরোধ কল্পে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ (বিএমডিএ) নাচোল জোনের উদ্যোগে নাচোলের বিভিন্ন সড়কে ২০হাজার তাল বীজ রোপন কর্মসূচির উদ্বোধ করা হয়েছে। এর অংশ হিসেবে ১৫অক্টোবর সকালে নাচোল-আমনুরা সড়কে তাল বীজ রোপন করে কর্মসূচির উদ্বোধ করেন, চাঁপাইনবাবগঞ্জ রিজিয়নের নির্বাহী প্রকৌশলী হারুন অর-রশিদ। এসময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, নাচোল জোনের সহকারী প্রকৌশলী শাহ মোহাম্মদ মুঞ্জুরুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী আলম আব্দুল মান্নান, জিয়াউল আহসান, লোকমান হাকিমসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীগণ। উল্লেখ্য, নাচোলের রাজবাড়ী, গনইর, ধানসুরা ও হাটবাকইল সড়কে বজ্রপাত নিরোধক বৃক্ষ হিসেবে ২০হাজার তালবীজ রোপণ করা হবে।