সদর ও গোমস্তাপুরে সড়ক দুর্ঘটনায় আহত ৯

27

চাঁপাইনবাবগঞ্জের আতাহার ও গোমস্তাপুরের খয়রাবাদ মরিচাডাঙ্গায় সড়ক দুর্ঘটনায় ৯ জন আহত হয়েছে। এদের মধ্যে আতাহারে ৬ জন ও মরিচাডাঙ্গায় ৩ জন আহত হন।
চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার ফরিদ উদ্দিন জানান, রবিবার বিকেলে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার আমনুরা সড়কের আতাহার বাজারের সামনে অটোচার্জার এবং স্টিয়ারিং গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। পরে বিকেল পৌনে ৫টার দিকে স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতালে ভর্তি করা হয়। আহতরা হলেনÑ জেলার শিবগঞ্জ উপজেলার লাভাঙ্গা-সুন্দর গ্রামের নুরুল ইসলাম (৫৫), নামোসুন্দরপুর গ্রামের জাহাঙ্গীর (৪৫), সদর উপজেলার বারঘরিয়া এলাকার আয়েশা বেগম (৩৫), সিদ্দিকা খাতুন (১০), রইসুদ্দিন (৫৫) ও সদর উপজেলার আমনুরা এলাকার রবিউল আওয়াল (৪০)।
সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) রবিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন।
অন্যদিকে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে গরুবোঝাই ভটভটি উল্টে ৩ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে প্রথমে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে গুরুতর আহত দুজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) স্থানান্তর করেছেন চিকিৎসকরা। গত শনিবার সন্ধ্যায় খয়রাবাদ মরিচাডাঙ্গায় এ দুর্ঘটনা ঘটে।
নওগাঁর পোরশা উপজেলার মুর্শিদপুর হাট থেকে গরুগুলো নিয়ে আসছিলেন তারা।
পুলিশ ও ফায়ার সার্ভিস জানায়, মুর্শিদপুর হাট থেকে গরুগুলো ভটভটিতে করে শিবগঞ্জ উপজেলার খাসেরহাট গ্রামে ফিরছিলেন তারা। পথে রহনপুর-গোমস্তাপুর সড়কের মরিচাডাঙ্গার কালভার্টের স্থানে ভটভটিটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। পরে স্থানীয়দের সহযোগিতায় ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থল থেকে ৩ জনকে উদ্ধার করে গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। আহতরা হলেনÑ ভটভটির চালক ছেলাম (১৮), ভটভটি আরোহী আলামিন (২৭), তাজেমুল (২৮)। এদের মধ্যে তাজেমুল ও আলামিনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। এছাড়া ভটভটিতে থাকা সাতটি গরুর মধ্যে আহত একটি গরুকে উপজেলা পশু হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়।
এ বিষয়ে গোমস্তাপুর থানার অফিসার ইনচার্জ (বিদায়ী ওসি) দিলীপ কুমার দাস জানান, ভটভটির যন্ত্রাংশ ভেঙে এ দুর্ঘটনাটি ঘটেছে।