সদর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচনে প্রার্থী রইল একজনই

47

চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন সদর উপজেলা যুবলীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক মো. কাসেদ আলী। বৃহস্পতিবার বিকেলে প্রত্যাহারের শেষ দিনে তিনি তার মনোনয়ন প্রত্যাহার করে নেন। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা নির্বাচন অফিসার মো. মোতায়াক্কিল রহমান।
এর আগে বিকেল ৩টায় শহরের শহীদ মনিমুল হক সড়কে দলীয় কার্যালয়ে মো. কাসেদ আলী তার মনোনয়ন প্রত্যাহারের কথা সাংবাদিকদের জানান। তিনি বলেন- আমি আওয়ামী যুবলীগের সদর উপজেলা কমিটির ক্রীড়া সম্পাদক এবং তসিকুল ইসলাম সহসভাপতি। আমরা একই পরিবাররের অর্থাৎ আওয়ামী লীগ পরিবারের লোক। আপনারা জানেন, একটি নির্বাচন করতে গেলে সরকারের অনেক টাকা ব্যয় হয়। আমি চাই না সরকারের সেই টাকা ব্যয় হোক। প্রার্থী একজন হলে নির্বাচনী ব্যয় হবে না। তাই আমি তসিকুল ইসলামকে সমর্থন জানিয়ে আমার মনোনয়নপত্র প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়েছি।
এ সময় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক এমপি মো. আব্দুল ওদুদ, যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল আলম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুর রহমান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নজরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ আব্দুল জলিল, জেলা পরিষদের প্রশাসক আশরাফুল হক, এই উপনির্বাচনে প্রার্থী মো. তসিকুল ইসলামসহ আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
অন্যদিকে আবু বাক্কার সিদ্দিক নামের এক প্রার্থীর মনোনয়ন বাতিল হয়ে যায়। ফলে বর্তমানে একমাত্র প্রার্থী হিসেবে থাকলেন মো. তসিকুল ইসলাম।
উল্লেখ্য, আগামী ১৫ জুন এই উপনির্বাচনের দিন ধার্য রয়েছে। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল গত ১৭ মে, মনোনয়নপত্র বাছাই ছিল ১৯ মে এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল গতকাল বৃহস্পতিবার।