সদর উপজেলার ১৪ ইউনিয়ন নির্বাচন : উৎসবের আমেজে ভোট দিলেন ভোটাররা

51

পঞ্চম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনের অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার ১৪টি ইউনিয়নে চেয়ারম্যান, সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ড সদস্য পদে ভোটগ্রহণ শুরু হয়েছে। বুধবার উৎসবমুখর পরিবেশে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। প্রায় প্রতিটি ইউনিয়নে ভোটারদের সরব উপস্থিতি ছিল লক্ষণীয়। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে রানীহাটি ইউপিতে নৌকার চেয়ারম্যান প্রার্থী ভোট বর্জন করেন।
বুধবার ১৩৪টি কেন্দ্রে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষ হয়। বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা যায়, দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোটাররা ভোট দিচ্ছেন। সউৎসাহে হুইল চেয়ারে করে এসে ভোট দিতে দেখা গেছে। বয়োবৃদ্ধরাও আসেন ভোট দিতে।
সকাল সাড়ে ৯টার দিকে বারঘরিয়া ইউনিয়ন পরিষদ ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মনিরুল ইসলাম জানান, সুষ্ঠু পরিবেশে ভোট হচ্ছে। প্রার্থীদের এজেন্টরাও জানান, কোনো ধরনের কোনো সমস্যা নেই। ভোটাররা তাদের পছেন্দের প্রার্থীকেই ভোট দিচ্ছেন।
এই ইউনিয়নে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. নাইমুল হক ভোট কেন্দ্র পরিদর্শন করে জানান, এখন পর্যন্ত শান্তিপূর্ণ পরিবেশে ভোট হচ্ছে। কোনো ধরনের কোনো সমস্যা নেই।
এমন দৃশ্য বারঘরিয়া ইউনিয়নের হেনা উচ্চ বিদ্যালয়, মহারাজপুর ইউনিয়নের মহারাজপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কারবালা সরকারি প্রাথমিক বিদ্যালয়, বালিয়াডাঙ্গা ইউনিয়নের বালিয়াডাঙ্গা উচ্চ বিদ্যালয়, বালুগ্রাম আদর্শ কলেজ, বালুগ্রাম সরকারি প্রাথমিক, পালশা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র ঘুরে দেখা গেছে।
সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোজাফফর হোসেন জানান, বেলা সাড়ে ১০টা পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। শান্তিপূর্ণ এবং উৎসবমুখর পরিবেশে ভোটাররা নির্বিঘেœ ভোট দিয়েছেন।
সদর উপজেলা নির্বাচন অফিসার মাহবুবুল কবীর জানান, ১৩৪টি ভোট কেন্দ্রে ভোটার রয়েছেন ২ লাখ ৬৭ হাজার ৪৩৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৫ হাজার ২৪১ জন এবং নারী ভোটার ১ লাখ ৩২ হাজার ১৯৪ জন। তিনি জানান, ১৩৪ জন প্রিজাইডিং অফিসার, ৭৯০ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ১ হাজার ৫৮০ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করছেন।
তিনি আরো জানান, এবার চেয়ারম্যান পদে ৬৫ জন, ৪২টি সংরক্ষিত ওয়ার্ডে ১৭৩ জন এবং ১২৬টি সাধারণ ওয়ার্ড সদস্য পদে ৫৪৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।
চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব বলেন- ভোট কেন্দ্রগুলোর নিরাপত্তায় র‌্যাব-বিজিবি, আনসার-ভিডিপিসহ পর্যাপ্তসংখ্যক পুলিশ সদস্য মোতায়েন ছিল। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্য আইন-শৃঙ্খলা বাহিনী কঠোরভাবে দায়িত্ব পালন করছে।
সদর উপজেলার ১৪টি ইউনিয়ন হচ্ছে বালিয়াডাঙ্গা, গোবরাতলা, বারঘরিয়া, মহারাজপুর, সুন্দরপুর, রানীহাটি, নারায়ণপুর, চরবাগডাঙ্গা, শাহজাহানপুর, ইসলামপুর, দেবীনগর, আলাতুলি, চরঅনুপনগর ও ঝিলিম।